সাতক্ষীরার ভারতীয় ভিসা অফিসে প্রথম দিনে ২৩০ জনের পাসপোর্ট জমা


428 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরার ভারতীয় ভিসা অফিসে প্রথম দিনে ২৩০ জনের পাসপোর্ট জমা
জানুয়ারি ১৪, ২০১৯ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

ডেস্ক রিপোর্ট ::
দেশের অন্যান্য বিভাগীয় শহর ও জেলা শহরে থাকা ভারতীয় ভিসা আবেদন কেন্দ্রগুলোতে ভিসাপ্রত্যাশীদের চাপ কমাতে নতুন করে বিভিন্ন জেলায় ভিসা আবেদন কেন্দ্র খুলছে ভারতীয় হাইকমিশন। এরই অংশ হিসেবে গতকাল সাতক্ষীরা জেলায় খোলা হয়েছে ভারতীয় ভিসা আবেদন কেন্দ্র।
সাতক্ষীরা শহরের ইটাগাছায় সংগ্রাম টাওয়ারে বহুল কাঙ্খিত এ ভিসা আবেদন কেন্দ্রটি চালু হওয়ার মধ্য দিয়ে স্বস্তি ফিরছে ভিসাপ্রত্যাশী সাতক্ষীরাবাসীর মনে। কেননা, সাতক্ষীরা ভোমরা স্থলবন্দর দিয়ে প্রতিদিন শত শত যাত্রী ঘোজাডাঙা হয়ে ভারতে প্রবেশ করে। ফলে ভিসা প্রাপ্তির জন্য আগে বিভাগীয় শহর খুলনা অথবা যশোর যেতে হতো। বর্তমানে সাতক্ষীরা থেকেই পাচ্ছে সকল ক্যাটাগরির ভারতীয় ভিসা।
প্রতি সপ্তাহের রোববার থেকে বৃহস্পতিবার সকাল ৮টা থেকে দুপুর ১টা পর্যন্ত ভিসাপ্রত্যাশীদের আবেদন ও পাসপোর্ট জমা নেয়া হবে বলে জানান সাতক্ষীরা ভিসা এপ্লিকেশন সেন্টারের সুপারভাইজার মৃণাল কান্তি ঘোষ। তিনি আরো বলেন, এর পর দুপুর ২টা থেকে বিকাল ৫টা পর্যন্ত চলবে পাসপোর্ট বিতরণ কার্যক্রম। আবেদন জমা দেয়ার ৭ কর্মদিবস পর পাসপোর্ট বিতরণ করা হবে।
রাকেশ কুমার দে ও সন্দিপ ঘোষ কাগজপত্র চেকিং করে পাসপোর্ট জমা নিয়ে একটা টোকেন স্লিপ দিয়ে দিচ্ছেন। যাতে আগামী ২৪ জানুয়ারি পাসপোর্ট ডেলিভারি কথা উল্লেখ আছে। গতকাল প্রথমবারের মতো বহু কাঙ্খিত সাতক্ষীরা ভিসা সেন্টারে সকাল ৮টা হতে দুপুর পর্যন্ত ভারতের ভিসা প্রত্যাশী ২৩০ জন পাসপোর্ট জমা দেন বলে সংশ্লিষ্ট সূত্রে জানা যায়।

#