সাতক্ষীরার ভোমরা বন্দরে আমদানি-রপ্তানি বন্ধ, রাজস্ব ক্ষতি ৪ কোটি


197 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরার ভোমরা বন্দরে আমদানি-রপ্তানি বন্ধ, রাজস্ব ক্ষতি ৪ কোটি
জুন ৭, ২০২২ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

আকরামুল ইসলাম ::

কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে সাতক্ষীরার ভোমরা স্থলবন্দরে কর্মবিরতি পালন করছে সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশন। মঙ্গলবার (৭ জুন) সকাল থেকে কর্মবিরতি পালন শুরু করছেন তারা। এতে প্রায় চার কোটি টাকার রাজস্ব ক্ষতি হয়েছে।

জাতীয় রাজস্ব বোর্ডের লাইসেন্সিং বিধিমালা ২০২০ সংশোধনসহ বিভিন্ন দাবিতে এই কর্মবিরতির ডাক দিয়েছে ফেডারেশন অব বাংলাদেশ সিঅ্যান্ডএফ ক্লিয়ারিং অ্যান্ড ফরওয়ার্ডিং এজেন্ট অ্যাসোসিয়েশন।

ভোমরা সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মাকসুদ খান জানান, মঙ্গলবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ভোমরা, বেনাপোলসহ দেশের ১১টি শুল্ক স্টেশনে পণ্য খালাস কার্যক্রম বন্ধ রয়েছে। কর্মবিরতি চলাকালীন দিনভর কাস্টমসে সব ধরনের পণ্য খালাস কার্যক্রম বিরত রেখেছেন সিঅ্যান্ডএফ এজেন্ট ব্যবসায়ীরা। লাইসেন্সিং বিধিমালা সংশোধনের জন্য কর্তৃপক্ষকে একাধিকবার অনুরোধ জানালেও তারা আমলে নেয়নি। সে কারণে এই ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, এক দিনের এ কর্মবিরতিতে সরকার যদি আমাদের দাবির বিষয়টি আমলে না নেয়, তবে পরবর্তী সময়ে আবারও নতুন করে কর্মসূচি দেওয়া হবে।

ভোমরা রাজস্ব কার্যালয়ের সহকারী কমিশনার আমীর মামুন বলেন, সিঅ্যান্ডএফ এজেন্টদের কর্মবিরতির কারণে অচল হয়ে পড়েছে ভোমরা স্থলবন্দর। সকাল থেকেই আমদানি-রপ্তানির সব কার্যক্রম বন্ধ রয়েছে। এতে প্রায় চার কোটি টাকার রাজস্ব ক্ষতি হয়েছে।