সাতক্ষীরার ভোমরা বন্দরে তিন ট্রাক ভারতীয় উচ্চ মূল্যের শ্যামা চাল জব্দ


416 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরার ভোমরা বন্দরে তিন ট্রাক ভারতীয় উচ্চ মূল্যের শ্যামা চাল জব্দ
ফেব্রুয়ারি ৫, ২০২১ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

আসাদুজ্জামান ::

সাতক্ষীরার ভোমরা স্থলবন্দর থেকে বাংলাদেশে অননুমোদিত তিন ট্রাক ভারতীয় উচ্চ মূল্যের শ্যামা চাল জব্দ করা হয়েছে। কম রাজস্ব মূল্যের নন বাসমতি চালের ঘোষণা দিয়ে বাংলাদেশে অননুমোদিত উক্ত চাল গুলো আমদানী করার অভিযোগে তা জব্দ করা হয়। জাতীয় নিরাপত্তা গোয়েন্দা (এনএসআই) ও কাষ্টমস এর যৌথ অভিযানে বৃহস্পতিবার সন্ধ্যায় স্থলবন্দর ওপেন ইয়ার্ড থেকে উক্ত চাল জব্দ করা হয়। যার ওজন ৮৭ মেট্রিক টন।
জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার জুনিয়র ফিল্ড অফিসার হাবিবুর রহমান তালুকদার জানান, কম রাজস্ব মূল্যের নন বাসমতি চালের ঘোষণা দিয়ে বাংলাদেশে অননুমোদিত তিন ট্রাক ভারতীয় শ্যামা চাল সাতক্ষীরার ভোমরা স্থল বন্দরে আমদানী করা হয়েছে এমন গোপন সংবাদের ভিত্তিতে তার নেতৃত্বে কাষ্টমসের সহযোগিতায় স্থলবন্দর ওপেন ইয়ার্ডে অভিযান চালানো হয়। এ সময় ভারতীয় তিনটি ভারতীয় ট্রাক ভর্তি উক্ত চাল গুলো জব্দ করা হয় ( ট্রাক গুলোর নং (ডই ২৩ই-০৩৫৫, ডই ৬৫ই-৪৭১৬, ডই ২৩ই-৬৬৩১)। যা বর্তমানে ভোমরা স্থলবন্দরের ১ নং গোডাউনে সিলগালা অবস্থায় সংরক্ষিত করে রাখা হয়েছে। যার আনুমানিক মূল্য প্রায় দেড় কোটি টাকা। তিনি আরো জানান, সিএন্ডএফ এজেন্ট মামুন ট্রেডার্সের নামে সাতক্ষীরা শহরের সুলতানপুর বড়বাজারের মেসার্স পলাশ ট্রেডার্স উক্ত চাল গুলো আমদানী করেছেন।
ভোমরা শুল্ক ষ্টেশনের সহকারী কমিশনার আমির মাহমুদ বিষয়টি নিশ্চিত করে জানান, প্রাথমিভাবে ধারনা করা হচ্ছে উক্ত চালগুলো ভারতীয় উচ্চ মূল্যের শ্যামা চাল। কাগজ পত্র যাচাই বাছাই ও চাল গুলো পরীক্ষা করে পরবর্তী আইনগত ব্যবস্থা নেয়া হবে।

#