সাতক্ষীরার মৌসুমী ফল ও কৃষিপণ্য সুষ্ঠুভাবে বাজারজাতকরণের তাগিদ দিলেন এমপি রুহুল হক


118 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরার মৌসুমী ফল ও কৃষিপণ্য সুষ্ঠুভাবে বাজারজাতকরণের তাগিদ দিলেন এমপি রুহুল হক
মে ১৭, ২০২০ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

ডেস্ক রিপোর্ট ::

করোনা পরিস্থিতিতে জেলার অর্থনৈতিক অবস্থানকে সুদৃঢ় করার পাশাপাশি মৌসুমী ফলচাষি ও কৃষকদের বড় ধরনের লোকসানের কবল থেকে বাঁচাতে সাতক্ষীরার মৌসুমী ফল এবং উৎপাদিত কৃষিপণ্য সুষ্ঠুভাবে বিপণন ও বাজারজাতকরণের তাগিদ দিয়েছেন কেন্দ্রীয় আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর অন্যতম সদস্য, সাতক্ষীরা-৩ আসনের সাংসদ, সাবেক স্বাস্থ্যমন্ত্রী অধ্যাপক ডা. আ. ফ. ম রুহুল হক এমপি।
করোনা উদ্ভূত পরিস্থিতিতে আম, লিচু ও অন্যান্য মৌসুমী ফল বিপণন এবং কৃষিপণ্য বাজারজাতকরণ বিষয়ে শনিবার (১৬ মে) সকালে কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাকের সভাপতিত্বে অনুষ্ঠিত ভিডিও কনফারেন্সে মতবিনিময় সভায় তিনি একথা বলেন। পাশাপাশি নির্বিঘেœ মৌসুমী ফল ও কৃষিপণ্য বাজারজাতকরণ নিশ্চিত করতে সরকারিভাবে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহনের বিষয়েও ভিডিও কনফারেন্সে মতবিনিময়ে মন্ত্রী-প্রতিমন্ত্রী ও অন্যান্যদের সাথে আলোচনাও করেন এমপি রুহুল হক। সভায় কৃষি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি বেগম মতিয়া চৌধুরী, নৌপরিবহণ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম, আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এবং সাবেক স্বাস্থ্যমন্ত্রী অধ্যাপক ডাঃ আ ফ ম রুহুল হক উপস্থিত ছিলেন।
নওগাঁর সংসদ সদস্য মো. শহীদুজ্জামান সরকার, চাঁপাইনবাবগঞ্জের সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহম্মেদ শিমুল, দিনাজপুরের সংসদ সদস্য ইকবালুর রহিম এবং সাতক্ষীরার সংসদ সদস্য ডা. আ ফ ম রুহুল হক, বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. আতিউর রহমান এবং কৃষি ও গণমাধ্যম ব্যক্তিত্ব শাইখ সিরাজের সংযুক্ত হন। সভাটি সঞ্চালনা করেন কৃষি মন্ত্রণালয়ের সচিব মো. নাসিরুজ্জামান।
দেশের ফলমূল বিতরণ এবং বিপণন ব্যবস্থাপনায় নানা ধরনের অসঙ্গতি রয়েছে। সভায় সেগুলো নিয়ে আলোচনা করা হয়। এ সভায় কৃষি মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা, সংস্থাপ্রধান, চাঁপাইনবাবগঞ্জ, রাজশাহী, দিনাজপুর ও সাতক্ষীরার জেলা প্রশাসক এবং কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক, দেশের শাকসবজি ও ফলমূল রফতানিকারক সমিতি, সুপারশপ মালিক সমিতির নেতারাও যুক্ত হন।
পাশাপাশি চাঁপাইনবাবগঞ্জ, রাজশাহী, দিনাজপুর, সাতক্ষীরা, ঢাকা ও চট্টগ্রামের আম, লিচুসহ অন্যান্য ফল চাষি, সফল কৃষক, ব্যবসায়ী ও আড়তদার এবং সংশ্লিষ্ট সমিতির প্রতিনিধিরা সংযুক্ত হন।