সাতক্ষীরার শিক্ষাদস্যু আখতারুজ্জামা‌নের বিরু‌দ্ধে ব্যবস্থা গ্রহ‌ণের নি‌র্দেশ য‌শোর বো‌র্ডের


801 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরার শিক্ষাদস্যু আখতারুজ্জামা‌নের বিরু‌দ্ধে ব্যবস্থা গ্রহ‌ণের নি‌র্দেশ য‌শোর বো‌র্ডের
সেপ্টেম্বর ১৯, ২০১৭ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

স্টাফ রিপোর্টার ::
এবার সাতক্ষীরার অ্যাডভো‌কেট আব্দুর রহমান ক‌লে‌জের অধ্যক্ষ, বহুলা‌লো‌চিত শিক্ষাদস্যু আখতারুজ্জামা‌নসহ পাঁচ শিক্ষ‌ককে চাক‌রির পর থে‌কে গৃহীত সমুদয় বেতন ভাতা ট্রেজা‌রি চালা‌নের মাধ্য‌মে রাষ্ট্রীয় কোষাগা‌রে ফেরত ও তা‌দের বিরু‌দ্ধে মামলা দা‌য়ে‌রের নি‌র্দেশ দি‌য়ে‌ছে য‌শোর শিক্ষা বোর্ড।

সম্প্র‌তি য‌শোর শিক্ষা বো‌র্ডের ক‌লেজ প‌রিদর্শক অমল কুমার বিশ্বাস শিক্ষা মন্ত্রণাল‌য়ের এক প‌ত্রের প্রে‌ক্ষি‌তে এ নি‌র্দেশ দি‌য়ে‌ছে।

অ‌ভিযুক্তরা হ‌লেন, অ্যাডভো‌কেট আব্দুর রহমান ক‌লে‌জের অধ্যক্ষ আখতারুজ্জামা‌ন, তার স্ত্রী ও একই ক‌লে‌জের সমাজ‌বিজ্ঞান বিভা‌গের প্রভাষক সে‌লিনা সুলতানা, ইসলা‌মের ইতিহা‌সের প্রভাষক হুমায়ুন ক‌বির, ই‌তিহা‌সের প্রভাষক সুরাইয়া সুলতানা ও ভূ‌গো‌লের প্রভাষক শাহজাহান ক‌বির।

য‌শোর শিক্ষা বো‌র্ডের ক/অ/৫৩৮ (৭) নং স্মারকের ওই প‌ত্রে প্রাপ্যতা‌বিহীন প‌দে এম‌পিওভু‌ক্তির অভি‌যোগ প্রমা‌ণিত হওয়ায় অধ্যক্ষসহ উ‌ল্লি‌খিত চার শিক্ষকে‌কে এ যাবৎ গৃহীত সমুদয় অর্থ সরকা‌রি কোষাগা‌রে জমা প্রদা‌ন ও প্র‌য়োজ‌নে তা‌দের বিরু‌দ্ধে পি‌ডিআর অ্যাক্ট ১৯১৩ এ মামলা দা‌য়ে‌রের জন্য গভ‌র্নিং ব‌ডির সভাপ‌তি‌কে নি‌র্দেশ দেওয়া হ‌য়ে‌ছে।

একই সা‌থে ওইপ‌ত্রে সে‌লিনা সুলতানার নি‌য়োগ বা‌তিল ও সনদ জা‌লিয়া‌তির অভি‌যোগ প্রমা‌ণিত হওয়ায় ফৌজদারী মামলার নি‌র্দেশ দেওয়া হ‌য়ে‌ছে।

প্রসঙ্গত, জাল জা‌লিয়া‌তির আশ্রয় নি‌য়ে সাতক্ষীরায় ১৮টি শিক্ষার্থীহীন ক‌লেজ গ‌ড়ে তু‌লে চাক‌রি, এম‌পিও ও স্বীকৃ‌তির নাম ক‌রে শতা‌ধিক চাক‌রি প্রার্থীর কাছ থে‌কে সাত আট কো‌টি টাকা বাণিজ্য করায় সাতক্ষীরায় শিক্ষাদস্যু না‌মে প‌রি‌চিত হ‌য়ে ও‌ঠেন অধ্যক্ষ আখতারুজ্জামান। এ ঘটনায় সম্প্র‌তি গণ‌পিটু‌নির শিকার হন তি‌নি।