সাতক্ষীরার শ্যামনগরে বুলবুলের আঘাত : সুন্দরবন লন্ডভন্ড


411 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরার শ্যামনগরে বুলবুলের আঘাত : সুন্দরবন লন্ডভন্ড
নভেম্বর ১০, ২০১৯ দুুর্যোগ ফটো গ্যালারি শ্যামনগর
Print Friendly, PDF & Email

ইন্টারনেট বিদ্যুৎ বিচ্ছিন্ন

বিশেষ প্রতিনিধি ::

প্রবল শক্তি নিয়ে সাতক্ষীরার শ্যামনগরে আঘাত হেনেছে ঘূর্ণিঝড় বুলবুল। শনিবার রাত ৩ টার দিকে বুলবুলের আঘাতে লন্ডভন্ড হয়ে গেছে সুন্দরবন।
শ্যামনগর উপজেলা নির্বাহী অফিসার মো. কামরুজ্জামান জানান ঝড়ের দাপটে গাবুরা ইউনিয়নের ৮০ শতাংশ কাঁচা ও আধাপাকা ঘরবাড়ি বিধ্বস্থ হয়েছে। দুর্গাবাটি, দাঁতিনাখালি ও চৌদ্দরশি বাঁধ মারাত্মক ঝুঁকির মধ্যে রয়েছে। তিনি আরও জানান নদীতে এ সময় ভাটা থাকলেও ঝড়ের তান্ডবে নদীর পানি বেড়িবাঁধ পর্যন্ত ছুঁয়ে যায়। সকাল সাতটায় জোয়ার লাগার পর থেকে জল্ছো¦াসের আশংকা বৃদ্ধি পেয়েছে। তিনি আরও জানান রাস্তায় গাছ পড়ে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে। পুরো এলাকা বিদ্যুত ও ইন্টারনেট সংযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। গাবুরা, পদ্মপুকুর, আটুলিয়া, কাশিমারিসহ বিভিন্ন ইউনিয়নের শত শত চিংড়ি ঘের পানিতে তলিয়ে গেছে।
ইউএনও জানান বুলবুলের তান্ডব এখনও কমেনি, বরং তা বৃদ্ধি পাচ্ছে। প্রচন্ড শক্তিতে বাতাস থেমে থেমে আঘাত করছে। তিনি আরও জানান ঝড় না থামলে উদ্ধার তৎপরতা চালানো সম্ভব হচ্ছে না।
এদিকে বুলবুলের আঘাতে কোনো প্রাণহানির খবর পাওয়া যায়নি। তবে সকালে আশ্রয় কেন্দ্র থেকে বাড়ি ফেরার সময় গাবুরায় আবুল কালাম নামের এক ব্যক্তি হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন। এ ছাড়া বাড়িঘর পড়ে কয়েকজন আহত হয়েছেন বলে খবর পাওয়া গেছে।

#