সাতক্ষীরার সাবেক ডেপুটি কমান্ডার মুক্তিযোদ্ধা মোতাহার হোসেন আর নেই


372 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরার সাবেক ডেপুটি কমান্ডার মুক্তিযোদ্ধা মোতাহার হোসেন আর নেই
ডিসেম্বর ৭, ২০১৮ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

॥ সুমন মূখার্জী ॥

মহান মুক্তিযুদ্ধের অকুতোভয় সৈনিক সাতক্ষীরা জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার সবার প্রিয় শেখ মোতাহার হোসেন আর নেই।
শুক্রবার সকালে সাতক্ষীরা সদরের ১৩ নং লাবসা ইউনিয়নের নলকুড়া গ্রামে তার নিজ বাসভবনে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন। (ইন্না—রাজিউন)।

উল্লেখ্য,বীর মুক্তিযোদ্ধা শেখ মোতাহার হোসেন শ্বাসকষ্ট জণিত রোগে ভুগছিলেন। শুক্রবার সকালে তিনি সাতক্ষীরা সদরের ১৩ নং লাবসা ইউনিয়নের নলকুড়া গ্রামে নিজ বাবভবনে মারা যান। শুক্রবার সকালে তার বাসভবনে স্বজনসহ সহপাঠি মুক্তিযোদ্ধারা কাঁন্নায় ভেঙে পড়েন।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৩ বছর। মৃত্যুকালে তিনি স্ত্রী সন্তান ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

শুক্রবার বিকালে মরহুমের বাসভবনে দেখতে যান সাতক্ষীরা সদর আসনের সংসদ সদস্য নৌ-কমান্ডো-০০০১ বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি।
তার মৃত্যুতে এমপি রবি বলেন, সবার প্রিয় এই মানুষটি সারাটা জীবন সাতক্ষীরার মুক্তিযোদ্ধাদের সংগঠিত করে অধিকার সম্মান আদায়সহ বিভিন্ন সামাজিক আন্দোলনে নেতৃত্ব দিয়ে গেছেন। যেখানেই অনিয়ম-দুর্নীতি দেখতেন তার বিরুদ্ধে মুক্তিযোদ্ধা শেখ মোতাহার হোসেন ঝাপিয়ে পড়তেন। সাতক্ষীরাসহ দেশের মুক্তিযোদ্ধারা একজন দক্ষ কর্মীকে হারাল। তার এ ক্ষতি কখনও পুরণ হওয়ার নয়।

এদিকে, বীর মুক্তিযোদ্ধা শেখ মোতাহার হোসেনের মৃত্যুতে সাতক্ষীরা সদর উপজেলার নিজ গ্রামসহ সাতক্ষীরার বিভিন্ন মহলে শোকের ছায়া নেমে এসেছে। আমি তার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি এবং শোকার্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি।’ হাজার হাজার মানুষ এ জানাজায় অংশ নেন।

প্রশাসনের কর্মকর্তারা, জেলা আওয়ামী লীগের নেতাকর্মী, বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা, মুক্তিযোদ্ধাসহ সর্বস্থরের মানুষ ছিলেন জানাযায়। নামাজে জানাযার পূর্বে রাষ্ট্রীয় মর্যাদায় গার্ড ওব অনার দেওয়া হয়। পরে রাষ্ট্রীয় মর্যাদায় নলকুড়া পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়।

##