‘সাতক্ষীরার উন্নয়নে সকলকে মিলে মিশে কাজ করতে হবে’


797 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
‘সাতক্ষীরার উন্নয়নে সকলকে মিলে মিশে কাজ করতে হবে’
এপ্রিল ৮, ২০১৭ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

শাহিদুর রহমান (শাহিন)  ::
সাতক্ষীরার সার্বিক উন্নয়নে সকলকে মিলে মিশে কাজ করার আহবান জানালেন সাবেক স্বাস্থ্য মন্ত্রী, প্রখ্যাত শৈল্য চিকিৎসক ডাঃ আ. ফ. ম রুহুল হক এমপি। শনিবার দুপুরে সাতক্ষীরা প্রেসক্লাবের হলরুমে প্রেসক্লাব আয়োজিত সাতক্ষীরার উন্নয়ন সম্ভাবনা ও করণীয় শীর্ষক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহবান জানান।


সাতক্ষীরায় মেডিকেল কলেজ স্থাপন, ভোমরা স্থল বন্দরকে পূর্ণাঙ্গ বন্দরে রুপায়ন, বাইপাস সড়ক নির্মাণ কাজ শুরু, ১০ টাকা কেজি দরে চাউল বিতরণ, বিধবা ভাতা, মুক্তিযোদ্ধাদের সম্মাানি ভাতা বৃদ্ধি সহ সরকারের নানাবিধ উন্নয়ন কাজের সফলতা উল্লেখ করে প্রধান অতিথি আরো বলেন, সাতক্ষীরাতে অনেক উন্নয়ন হলেও এখনো অনেক কিছুই অসম্পূর্ণ রয়েছে। ভোমরা স্থল বন্দরের অবকাঠামো উন্নয়ন, সাতক্ষীরা প্রাণ সায়ের খাল পূণরুজ্জীবিতকরণ, শহীদ আব্দুর রাজ্জাক পার্ককে আধুনিকায়ন, পৌর দিঘির চারপাশে আলোকিত করার ব্যবস্থা, সুপেয় পানির ব্যবস্থা করা, সড়ক ব্যবস্থার উন্নয়ন করাসহ বিভিন্ন অসম্পূর্ণ কাজকে সম্পূর্ণ করতে হলে সাংবাদিক, রাজনীতিবিদসহ সকলকে একসাথে কাজ করতে হবে। তিনি বলেন, বর্তমান সরকারের আমলে সারা দেশে ব্যাপক উন্নয়ন সাধিত হয়েছে। দেশের মানুষ এখন বিশ্বের দরবারে মাথা উঁচু করে দাঁড়িয়েছে। সাফল্যের এ ধারা অব্যাহত রাখার আহবান জানিয়ে সাবেক স্বাস্থ্য মন্ত্রী আরো বলেন, সাংবাদিকরা জাতির বিবেক। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করে সরকারের উন্নয়ন কর্মকান্ডকে জাতি তথা বিশ্বের কাছে তুলে ধরতে হবে। সরকারকে কাজ করার অনুপ্রেরণা যোগাতে হবে।


তিনি বলেন, শিক্ষা ব্যবস্থায় যে অনিয়ম-দুর্নীতি ঢুকে পড়েছে তা থেকে আমাদের বেরিয়ে আসতে হবে। প্রকৃত শিক্ষায় আমাদের ভবিষ্যৎ প্রজন্মকে শিক্ষিত করে তুলতে হবে। শিক্ষকদের হতে হবে আদর্শ শিক্ষক।
প্রেসক্লাব সভাপতি আবুল কালাম আজাদের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আব্দুল বারির সঞ্চালনায় মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সাতক্ষীরা ৪ আসনের সংসদ সদস্য স. ম. জগলুল হায়দার, সাতক্ষীরা জেলা পরিষদ প্রশাসক আলহাজ্ব নজরুল ইসলাম। বক্তব্য রাখেন, প্রেসক্লাবের সাবেক সভাপতি ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যক্ষ আবু আহমেদ, সাবেক সভাপতি আনিসুর রহিম, দৈনিক দক্ষিণের মশালের সম্পাদক আশেক-ই-এলাহী, প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মিজানুর রহমান, মমতাজ আহমেদ বাপি, এম কামরুজ্জামান, মোস্তাফিজুর রহমান উজ্জল, মোজাফফর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক গোলাম সরোয়ার, সাংবাদিক দিলীপ কুমার দেব ও সাংবাদিক আব্দুল জলিল।


অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, সাবেক এমপি ডা. মোখলেছুর রহমান, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এসএম শওকত হোসেন, সাধরণ সম্পাদক শাহাজান আলী, আশাশুনি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এড. শহিদুল ইসলাম পিন্টু, দেবহাটার সভাপতি মুজিবুর রহমান, সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনি, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহাদাৎ হোসেনসহ আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ এবং ইলেক্ট্রনিক্স ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।
মতবিনিময় সভায় প্রধান অতিথি সাবেক স্বাস্থ্য মন্ত্রীসহ বিশেষ অতিথিদেরকে ফুল ও ক্রেস্ট দিয়ে প্রেসক্লাবের পক্ষ থেকে সংবর্ধনা দেওয়া হয়।