সাতক্ষীরার সুন্দরবন টেক্সটাইল মিলসে শ্রমিকদের বিক্ষোভ সমাবেশ : মজুরি বৃদ্ধির দাবি


334 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরার সুন্দরবন টেক্সটাইল মিলসে শ্রমিকদের বিক্ষোভ সমাবেশ : মজুরি বৃদ্ধির দাবি
অক্টোবর ১৪, ২০১৫ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

স্টাফ রিপোর্টার :
মজুরি বৃদ্ধির দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে সাতক্ষীরার সুন্দরবন টেক্সটাইল মিলসের শ্রমিকরা। বুধবার দুপুর আড়াইটার দিকে টেক্সটাইল মিল চত্বরে এ কর্মসূচি পালন করে শ্রমিকরা।

পরে মিলগেটে অনুষ্ঠিত শ্রমিক সমাবেশে সাবেক সিবিএ সভাপতি আবদুল্লাহ সরদারের সভাপতিত্বে  বক্তব্য রাখেন, সিবিএ’র সাবেক সাধারণ সম্পাদক শেখ হারুনার রশীদ, শ্রমিক নেতা মো. আবুল হোসেন, মো. তৌহিদুজ্জামান তোতা, এনামুজ্জামান নিপ্পন, দাউদ গাজি, মুক্তিযোদ্ধা আবদুল মাজেদ, রেকসোনা খাতুন প্রমুখ।

শ্রমিকরা জানান, দৈনিক মজুরি ভিত্তিতে তারা আট ঘণ্টা শ্রম দিয়ে মাত্র ১২০ টাকা মজুরি পান। বর্তমানে এই অর্থদিয়ে কোনোভাবেই সংসার নির্বাহ করা সম্ভব নয়। তাই সর্বনি¤œ মজুরি ২০০ টাকা ও লাইনম্যানদের ৬ষ্ঠ গ্রেডের সমান মজুরি দেয়ারও দাবি জানান তারা।

শ্রমিকরা আরও জানান, নতুন পে-স্কেল অনুমোদন দেওয়া হয়েছে। অথচ মিল কর্তৃপক্ষ শ্রমিকদের মজুরি বাড়ানোর ব্যাপারে কোন আগ্রহ প্রকাশ করছেন না। তারা এ সময় আগামী ৩০ নভেম্বরের মধ্যে মজুরি বৃদ্ধি করা না হলে কঠোর কর্মসূচির হুশিয়ারি দেন।  পরে বিক্ষুদ্ধ শ্রমিকরা মিলের ব্যবস্থাপনা পরিচালক বরাবর একটি স্মারকলিপি পেশ করেন। তাদের এ কর্মসূচিতে প্রায় চার শতাধিক শ্রমিক অংশ নেন।