সাতক্ষীরার সুন্দরবন টেক্সটাইল মিলের শ্রমিকদের মজুরী বৃদ্ধিতে প্রধান মন্ত্রীর হস্তক্ষেপ কামনা


368 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরার সুন্দরবন টেক্সটাইল মিলের শ্রমিকদের মজুরী বৃদ্ধিতে প্রধান মন্ত্রীর  হস্তক্ষেপ কামনা
আগস্ট ৪, ২০১৬ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

আলতাফ হোসেন বাবু :
জয়বাংলা জয়বঙ্গ বন্ধু, দুনিয়ার মজদুর, একহও লড়াই কর, আমাদের দাবী আমাদের দাবী, মানতে হবে মানতে হবে, কেউ খাবে আর কেউ খাবেনা, তা হবেনা তাহবেনা। শ্রমিকের মজুরী কম কেন? মিল কর্তৃপক্ষ জবাব দে, অবিলম্বে শ্রমিকের মজুরী বৃদ্ধিকর করতে হবে।

সাতক্ষীরা সুন্দরবন টেক্সটাইল মিলে দৈনিক ভিত্তিতে কর্মরত নারী ও পুরুষ শ্রমিকদের মজুরী বৃদ্ধিসহ ৭দফা দাবী আদায়ের লক্ষে শ্রমিকদের গলায় এবং হাতে বিভিন্ন প্লাকার্ড নিয়ে সাতক্ষীরা-খুলনা মহাসড়কের মিল বাজার এলাকায় বিক্ষোভ মিছিল এবং সুটেমির প্রধান গেটে অবস্থান কর্মসূচীর মধ্যদিয়ে শ্রমিক আনন্দলন অব্যহত রেখেছেন শ্রমিক সংগঠন।  বৃহস্পতিবার ছিলো আনন্দলনের তৃতীয় দিন, দাবী বাস্তবায়নের লক্ষে দিনভর  স্লোগানে স্লোগানে বিক্ষোভ মিছিল করে আনন্দলনে অটল শ্রমিকরা। বিক্ষোভ মিছিলে উপস্থিত ছিলেন শ্রমিক রেক্সনা খাতুন, সালমা খাতুন, সাধনা, পবিত্র মন্ডল, এরশাদ আলী, রওশন আলী, জাকির হোসেন, ইব্রাহিম খলিল প্রমুখ।

প্রসংগত গত এক বছর যাবত সাতক্ষীরা সুন্দরবন টেক্সটাইল মিলস এ দৈনিক ভিত্তিতে ১২০টাকা হারে ৪শ শ্রমিক কাজ করে আসছে। বর্তমানে নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের বাজারে মাত্র ১২০টাকা মজুরীতে শ্রমিকদের পরিবার-পরিজন নিয়ে মানবেতর জীবন যাপন করতে হচ্ছে। দৈনিক মজুরী ১২০টাকা থেকে বৃদ্ধি করে ৩০০টাকা মজুরী প্রদানের দাবী জানিয়ে রাজপথে আনন্দলনে নেমেছেন শ্রমিকরা। মজুরী বৃদ্ধি করণে আনন্দলনরত শ্রমিকরা প্রধান মন্ত্রী শেখ হাসিনার আশু হস্তক্ষেপ কামনা করেছেন।