সাতক্ষীরার “সেঞ্চুরী একাডেমি” প্রতিদিন এক হাজার পরিবারে পৌছে দিচ্ছে বিনামূল্যে শাক-সব্জি


224 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরার “সেঞ্চুরী একাডেমি” প্রতিদিন এক হাজার পরিবারে পৌছে দিচ্ছে বিনামূল্যে শাক-সব্জি
মে ৫, ২০২০ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

স্টাফ রিপোর্টার :
আত্মমানবতার সেবায় এগিয়ে এসেছে সাতক্ষীরার স্বেচ্ছাসেবী সংগঠন “সেঞ্চুরী একাডেমি” । সংগঠনটি করোনায় কর্মহীন হয়ে পড়া প্রতিদিন প্রায় এক হাজার দরিদ্র ও অসহায় পরিবারের মাঝে বিনামূল্যে শাক-সব্জী বিতরণ করে দৃষ্টান্ত স্থাপন করে চলেছে।

খোঁজ নিয়ে জানাগেছে, গত ৭ এপ্রিল “সেঞ্চুরী একাডেমি” এর পক্ষ থেকে বিনামূল্যে শাক-সব্জী বিতরণ কর্মসূচীর উদ্বোধন করা হয়। সাতক্ষীরা শহরের মুন্সিপাড়া মসজিদের সামনে থেকে কর্মসূচীর যাত্রা শুরু। প্রায় এক মাস ধরে প্রতিদিন জেলা শহরের পাড়া-মহাল্লায় পৌছে দেয়া হচ্ছে শাক-সব্জি। প্রতিটি পরিবারের সদস্য অনুযায়ী ২টি করে সব্জী দেয়া হচ্ছে।

আজ মঙ্গলবার সকালে সাতক্ষীরা শহরের দক্ষিণ পলাশপোল ( পাসপোর্ট অফিস সংলগ্ন ) এলাকায় সংগঠনটির উদ্যোগে শাক-সব্জি বিতরণ করা হয়। সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সাধারন সম্পাদক, এটিএন বাংলার নিজস্ব প্রতিনিধি, ভয়েস অব সাতক্ষীরার সম্পাদক এম কামরুজ্জামান বিতরণ কর্মসূচীর উদ্বোধন করেন।

অর্ধশাধিক পরিবারের মাঝে লাউ ও উচ্ছে বিতরণ করা হয়। এ সময় সেখানে উপস্থিত থেকে কর্মহীন অসহায় পরিবারের মাঝে শাক-সব্জি বিতরণ করেন সাতক্ষীরা পৌরসভার ৮নং ওয়ার্ড পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শাহ মো: সাইফুল ইসলাম।

সেঞ্চুরী একাডেমির পরিচালক বিশিষ্ট ব্যবসায়ী, সাবেক ছাত্রলীগ নেতা এজাজ আহমেদ স্বপন বলেন ‘ সেঞ্চুরী একাডেমি অসহায় মানুষের পাশে দাঁড়ানো একটি সংগঠন। প্রতিদিন গড়ে এক হাজার পরিবারকে সব্জি দেয়া হচ্ছে। সাতক্ষীরায় ২০০০ সালের ভয়াবহ বন্যার সময় আত্মমানবতার সেবার ব্রত নিয়ে সংগঠনটির আত্মপ্রকাশ ঘটে। সেখান থেকেই স্বেচ্ছাসেবী এই সংগঠনের মাধ্যমে অসহায় মানুষকে বিভিন্নভাবে আমি সহযোগিতা করে আসছি। কোন কিছু পাওয়ার আশায় নয়। আমাদের শ্লোগান “ করোনাকে ভয় নয়, সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা ও সাবধানতা ইনশাল্লাহ আমাদের আনবে জয় ”।

সাবেক এই ছাত্রলীগ নেতা করোনার ভয়াল ছোঁবল থেকে রক্ষা পেতে সামাজিক দূরাত্ব বজায় রাখা এবং ঘর থেকে বের না হওয়ার আহবান জানান।