সাতক্ষীরার সৌম্য-মোস্তাফিজ যে গতিতে বল করে সেই গতিতে তথ্যপ্রযুক্তি এগিয়ে যাবে : বিভাগীয় কমিশনার


430 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরার সৌম্য-মোস্তাফিজ যে গতিতে বল করে সেই গতিতে তথ্যপ্রযুক্তি এগিয়ে যাবে : বিভাগীয় কমিশনার
সেপ্টেম্বর ৭, ২০১৫ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

আব্দুর রহমান মিন্টু :
সাতক্ষীরা সদর উপজেলা পরিষদে দুই দিন ব্যাপী ডিজিটাল মেলার উদ্বোধন করা হয়েছে। সোমবার বেলা ১১টায় সদর উপজেলার পরিষদ সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এই মেলার উদ্বোধন করেন খুলনা বিভাগীয় কমিশনার আবদুস সামাদ। সাতক্ষীরা সদর উপজেলা প্রশাসন এ মেলার আয়োজন করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, সাতক্ষীরাতে আসতে পারাটা আমার জন্য আনন্দের বিষয়। ডিজিটাল বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা  জননেত্রী শেখ হাসিনা গতকাল যে হাস্যউজ্জল মুখ নিয়ে খুলনার মাটি থেকে হেলিকাপ্টারে উড়াল দিলেন তাতে মনে হয়েছে বাংলাদেশ তথ্যপ্রযুক্তিতে অনেক এগিয়ে যাচ্ছে । মানুষের জীবণে বোরাকের মত গতি দরকার। আর ইন্টারনেট হচ্ছে সেই গতি। প্রধান মন্ত্রী শেখ হাসিনা আমাদেরকে ধাক্কা দিয়ে সেই গতি দেখিয়েছেন। মানুষই হচ্ছে সকল পরিকল্পনার মূল রুপকার। জ্ঞান বিজ্ঞানের চর্চা যত সময় না করতে পারবে ততক্ষন পৃথিবী এগোবে না, জাকবে না।

আবদুস সামাদ আরও বলেন, তথ্যপ্রযুক্তি ব্যাবহার করে বাংলা দেশের ছেলে মেয়েরা ফ্রিল্যানসিং এর মাধ্যমে যে অর্থ উপার্জন করে তাতে পরিবেশের দুষণ করেনা কোন ক্ষতি নেই। এছাড়া বাইরে রোদে পুড়ে কাজ করতে হয়না ঘরে বসেই অনেক টাকা আয় করা যায়।  তাই বেশি বেশি করে এর ব্যবহার  প্রত্যন্ত অঞ্চলের মানুষের ঘরে ঘরে পৌছে দিতে হবে। সব মানুষের মধ্যে মেধা, প্রতিভা সবই আছে তাই এর ব্যাবহারে আগ্রহ হচ্ছে মুল বিষয়। অপরাধ নিয়ন্ত্রনে সাতক্ষীরায় সি,সি টিভি এবং আই ক্যামেরা বসানো হবে। তথ্যপ্রযুক্তির মাধ্যমে সরকারি বেসরকারি সব কাজকে পানির মত সহজ করাই হচ্ছে ডিজিটাল মেলার মুল লক্ষ্য। নিজে না পারলে ছেলে মেয়েদের তথ্যপ্রযুক্তি ব্যাবহার সম্পর্কে জ্ঞান অর্জন করাতে হবে।

প্রধান অতিথি আরো বলেন, সাতক্ষীরার সৌম্য যে গতিতে ব্যাট চালায় আর মোস্তাফিজ যে গতিতে বল করে আমার বিশ্বাস এভাবে তথ্যপ্রযুক্তিতে সাতক্ষীরা এগিয়ে যাবে। তিনি ১২টা ৪০ মিনিটে বক্তব্য শুরু করে ১টা ১০ মিনিটে শেষ করেন । ৩০মিনিটের বক্তব্যে তিনি আরো জ্ঞানগর্ভ বক্তব্য দেন। পরে ১টা ১১ মিনিটে ফেস্টুন ও কবুতার উড়িয়ে দুদিন ব্যাপি মেলার উদ্বোধন করেন। মেলা চত্বর ঘুরে ঘুরে দেখেন।

সাতক্ষীরা সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা শাহ আব্দুল সাদীর সভাপতিত্বে উক্ত উদ্বোধনী অনুষ্ঠানে  বিশেষ অতিথি ছিলেন, সাতক্ষীরার জেলা প্রশাসক নাজমুল আহসান, অতিরিক্ত পুলিশ সুপার মীর মোদাচ্ছের হোসেন, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আসাদুজ্জামান বাবু, সাতক্ষীরা সরকারি কলেজের প্রফেসর লিয়াকত পারভেজ, প্রেস ক্লাব সভাপতি আবু আহমেদ প্রমুখ। এবারের এ ডিজিটাল মেলায় সেখানে ২৫টি ষ্টল স্থান পেয়েছে।