সাতক্ষীরার ১৬ ইউনিয়নে নৌকার নতুন মুখ চার


255 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরার ১৬ ইউনিয়নে নৌকার নতুন মুখ চার
ডিসেম্বর ৪, ২০২১ আশাশুনি ফটো গ্যালারি শ্যামনগর
Print Friendly, PDF & Email

ডেস্ক রিপোর্ট ::

আগামী ২০২২ সালের ৫ জানুয়ারি অনুষ্ঠিত হবে পঞ্চম ধাপের ইউপি নির্বাচন। ইতোমধ্যে তৃতীয় ধাপের নির্বাচন গত ২৮ নভেম্বর সম্পন্ন হয়েছে। তিন দফায় সাতক্ষীরা জেলায় ৫১টি ইউনিয়নে অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন সম্পন্ন হয়েছে। আগামী ২৬ ডিসেম্বর অনুষ্ঠিত হবে চতুর্থ ধাপের নির্বাচন। এ নির্বাচনে জেলার তালা উপজেলার কুমিরা ও শ্যামনগরের ১২টির মধ্যে ৯টি ইউনিয়নে ভোট গ্রহণ করা হবে। এরপর পঞ্চম ধাপে আশাশুনির ১১টি, শ্যামনগরের ৩টি এবং কলারোয়ার ২টি ইউনিয়নে ভোট গ্রহণ করা হবে।

ইতোমধ্যে এসব ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থীদের নামের তালিকা প্রকাশ করা হয়েছে। শুক্রবার (৩ ডিসেম্বর) সন্ধ্যায় আওয়ামী লীগের দলীয় কার্যালয় থেকে প্রার্থীদের নামের তালিকা প্রকাশ করা হয়। পঞ্চম ধাপের নির্বাচনে আশাশুনির ১১টি ইউনিয়ন থেকে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থীরা হলেন-শোভনালীতে শম্ভু চরণ মন্ডল, বুধহাটায় মো: মাহবুবুল হক, কুল্যায় মো: আবুল বাছেত, দরগাহপুরে শেখ মিরাজ আলী, বড়দলে আব্দুল আলিম মোল্যা, আশাশুনিতে এসএম হোসেনুজ্জামান, শ্রীউলায় আবু হেনা মো: সাকিলুর রহমান, খাজরায় মো: শাহনেওয়াজ, আনুলিয়ায় মো: শাহাবুদ্দীন সানা, প্রতাপনগরে শেখ জাকির হোসেন ও কাদাটিতে দীপংকর কুমার সরদার।

কলারোয়ার অবশিষ্ট দুটি ইউনিয়নের মধ্যে কেরালকাতায় মো: মোরশেদ আলী এবং কুশোডাংগায় মো: আসলামুল আলম নৌকা প্রতীক পেয়েছেন।

এছাড়া শ্যামনগরের বাকী তিনটি ইউনিয়নের মধ্যে ভুরুলিয়ায় একেএম জাফরুল আলম, শ্যামনগর সদরে এসএম জহুরুল হায়দার এবং ঈশ্বরীপুরে জিএম শোকর আলী নৌকা প্রতীক পেয়েছেন বলে দলীয় সূত্র জানিয়েছে।

এদিকে আশাশুনির ১১টির মধ্যে চারটি ইউনিয়নে নতুন প্রার্থী নৌকা প্রতীক পেয়েছেন। প্রার্থীরা হলেন-শোভনালীতে শম্ভু চরণ মন্ডল, বুধহাটায় মো: মাহবুবুল হক, আশাশুনিতে এসএম হোসেনুজ্জামান এবং আনুলিয়ায় মো: শাহাবুদ্দীন সানা। যে চারজন নৌকা প্রতীক হারিয়েছেন তারা হলেন-মোনায়েম হোসেন, ইঞ্জি: আবম মোছাদ্দেক, স ম সেলিম রেজা মিলন ও আলমগীর আলম লিটন। প্রসঙ্গত: কলারোয়ার কেরালকাতায় মো: মোরশেদ আলী গত ২০২০ সালের ২০ অক্টোবর অনুষ্ঠিত উপনির্বাচনে নৌকা প্রতীকে চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন। এরআগেও তিনি নৌকা প্রতীক পেয়েছিলেন। কিন্তু আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী আব্দুল হামিদের কাছে পরাজীত হয়েছিলেন। ২০২০ সালের ৩০ জুন চেয়ারম্যান আব্দুল হামিদ মহামারি করোনা আক্রান্ত হয়ে ইন্তেকাল করলে পদটি শূন্য হয়।

এদিকে শ্যামনগরের ভুরুলিয়ায় এবারও নৌকা প্রতীক পেয়েছেন একেএম জাফরুল আলম। গত নির্বাচনে তিনি নৌকা পেলেও বিজয়ী হতে পারেননি। তিনি মাওলানা ফারুক হোসেনের কাছে পরাজীত হয়েছিলেন।

আশাশুনি কুল্যা ইউনয়নে উপজেলা বিএনপি’র সভাপতি ও কুল্যা ইউনিয়ন পরিষদের বারবার নির্বাচিত চেয়ারম্যান এসএম রফিকুল ইসলাম ২০১৯ সালের মে মাসে ইন্তেকাল করলে পরবর্তীতে উপনির্বাচনে আব্দুল বাছেত নৌকা প্রতীকে বিজয়ী হন।