সাতক্ষীরার ৫ ইউনিয়নে চেয়ারম্যান পদে বিজয়ের হাসি হাসলেন যারা


2308 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরার ৫ ইউনিয়নে চেয়ারম্যান পদে বিজয়ের হাসি হাসলেন যারা
অক্টোবর ৩১, ২০১৬ কলারোয়া তালা দেবহাটা ফটো গ্যালারি শ্যামনগর
Print Friendly, PDF & Email

কে এম আনিছুর রহমান / কামরুজ্জামান মোড়ল/ আর কে বাপ্পা/ এস কে সিরাজ ॥
——————————————————————————
সাতক্ষীরার কলারোয়া, তালা, দেবহাটা ও শ্যামনগর উপজেলার ৫টি ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে ভোট শান্তিপূর্ণ পরিবেশে সম্পন্ন হয়েছে। সকাল ৮ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত ভোট গ্রহণ চলে। ভোট চলাকালে কোথাও কোন ধরণের অপ্রিতিকর ঘটনা ঘটেনি।

সাতক্ষীরা জেলা প্রশাসক এ কে এম মহিউদ্দীন ও পুলিশ সুপার মো: আলতাফ হোসেন ভয়েস অব সাতক্ষীরাকে জানান, ভোট অবাধ,সুষ্টু ও শান্তিপূর্ণ পরিবেশে সম্পন্ন হয়েছে। কোথাও কোন ধরনের অপ্রিতিকর ঘটনা ঘটেনি। কোন প্রার্থী ভোট কারচুপি বা এ ধরনের কোন লিখিত অভিযোগ করেনি। ভোটাররা কোন ধরনের ভয়-ভীতি ছাড়াই ভোট কেন্দ্রে যাতে আসতে পারে সে ব্যাপারে স্থানীয় প্রশাসক সজাগ ছিল।

কলারোয়া উপজেলার কেরালকাতা ইউপির নয়টি কেন্দ্রের মধ্যে একটি, কুশডাঙ্গা ইউপির নয়টির মধ্যে দুইটি কেন্দ্রে, শ্যামনগর উপজেলার কৈখালী ইউপির নয়টির মধ্যের তিনটি, দেবহাটার পারুলিয়া ইউপির নয়টির মধ্যে একটি ও তালার কুমিরা ইউপির নয়টির মধ্যে তিনটি ভোট কেন্দ্রে নির্বাচন অনুষ্ঠিত হয়।

এছাড়া সাতক্ষীরা সদর উপজেলার কুশখালী দুই ই¦উপি সদস্য সম-সংখ্যক ভোট পাওয়ায় সেখানে ও দেবহাটা উপজেলার কুলিয়ায় এক ইউপি সদস্যে অকাল মৃত্যুতে সেখানে উপ-নির্বাচন অনুষ্ঠিত হয়।

———————————————————————
সাতক্ষীরার ৫ ইউনিয়নে চেয়ারম্যান পদে চুড়ান্ত ভাবে বিজয়ী হলেন যারা :
———————————————————————-
কলারোয়ার কেরালকাতা ইউনিয়ন :
———————————-
কেরালকাতা ইউনিয়নের জয়ের মালা পরেছেন মো: আব্দুল হামিদ। তিনি আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ছিলেন। আওয়ামী লীগের প্রার্থী স ম গোলাম মোরশেদ ভোট চলাকালীন সময়ে বেলা ১১ টার দিকে ভোট বর্জনের ঘোষণা দিয়ে ভোটের মাঠ ছেড়ে দেন। এই ইউনিয়নের বলিয়ানপুর কেন্দ্রে ভোট অনুষ্ঠিত হয়েছে। এই কেন্দ্রে ২০১৫ ভোটের মধ্যে কাষ্ট হয়েছে ১৩৭৪ ভোট। এরমধ্যে আব্দুল হামিদ পেয়েছে ৯৮৬ এবং স ম মোরশেদ পেয়েছে ৩৬১ ভোট।
##
———————————
কলারোয়ার কুশুডাঙ্গা ইউনিয়ন :
——————————–
আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী আসলামুল আলম বিজয়ী হয়েছেন। বর্তমান ও পূর্বের ভোট যোগ ফলাফলে
১৫৮ ভোট বেশি পেয়ে বেসরকারি ভাবে তিনি চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।
##
———————–
তালার কুমিরা ইউনিয়ন :
———————–
তালা উপজেলার ৪নং কুমিরা ইউনিয়নের ২২ মার্চ স্থগিত  ৩টি কেন্দ্রে নির্বাচন সোমবার শান্তিপূর্নভাবে ভোট গ্রহন অনুষ্ঠিত হয়েছে। এর মধ্যে অভয় তলা সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ২হাজার ৫শত ২১  ভোট এর মধ্যে নৌকা প্রতীক ১১৬৭ ,ধানের শীষ ৬৩২। দাঁদপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ১হাজার৭শত৭২ ভোট এর মধ্যে নৌকা প্রতীক ৮৬০ ভোট ,ধানের শীষ ৩৪৫ । ভাগবা সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ১ হাজার ৯শত ৮২ এর মধ্যে নৌকা প্রতীক ৭৩০ ভোট ,ধানের শীষ ৮০৩ ভোট পেয়েছে । তিন কেন্দ্রে নৌকা প্রতীকের প্রার্থী আজিজুর রহমান ২৭০৭ ভোট ও ধানের শীষ প্রতীকের প্রার্থী গোলাম মোস্তফা ১৮০৭ ভোট পেয়েছে । মোট ভোট নৌকা ৭৫১২ ও ধানের শীষ ৪৭৭৪ । তালা উপজেলা নির্বাচন অফিসার মনোরঞ্জন বিশ্বাস জানান শান্তিপূর্ন ভাবে ভোট গ্রহন অনুষ্ঠিত হয়।

##


শ্যামনগরের কৈখালী ইউনিয়ন :
—————————
শ্যামনগরের কৈখালী ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী আব্দুল রহিম চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তিনটি ভোট কেন্দ্রে তিনি পেয়েছেন ৩৬৯৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি আওয়ামী লীগের জি এম রেজাইল কিরম পেয়েছেন ১৭৫৮ ভোট। বিএনপি প্রার্থী শাহ আলম পেয়েছেন ৫২২ ভোট। সব মিলিয়ে ৫৮৭৪ ভোট পেয়ে চেয়ারম্যান হয়েছেন স্বতন্ত্র প্রার্থী আব্দুর রহিম। আওয়ামী লীগ প্রার্থী জি এম রেজাইল করিম পেয়েছেন ৪১৬৭ ভোট। আর বিএনপি ভোট পেয়েছে ৩২২৮ ভোট ।


————————-
ইউপি সদস্য হলেন যারা :
————————
এছাড়া সদর উপজেলার কুশখালী ইউনিয়নের ৪নং ওয়ার্ডে উপ-নির্বাচনে রুহুল আমিন ও দেবহাটা উপজেলার কুলিয়া ইউনিয়নের ৫নং ওয়ার্ডে উপ-নির্বাচনে আসাদুল ইসলাম ইউপি সদস্য নির্বাচিত হয়েছেন।
সাতক্ষীরা জেলা নির্বাচন কর্মকর্তা কামরুল হাসান সংশ্লিষ্ট কেন্দ্রের প্রিজাইডিং অফিসারের বরাত দিয়ে এ তথ্য নিশ্চিত করেছেন।
এদিকে, হাইকোর্টের নির্দেশে রোববার রাতে সদর উপজেলার আলিপুর ইউনিয়নের চারটি কেন্দ্রে ভোট গ্রহণ স্থগিত করা হয়।
গত ২২ মার্চের ইউপি নির্বাচনে ভোট কেন্দ্র দখলসহ বিভিন্ন অভিযোগে ছয়টি ইউনিয়নের ১৪টি ভোট কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত করা হয়। এর মধ্যে সদর উপজেলার চারটি বাদে বাকী ১০টি কেন্দ্রে আজ ভোট গ্রহণ করা হয়।