সাতক্ষীরায় অগ্রগতি সংস্থার আন্তর্জাতিক নারী দিবস উদযাপন


124 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরায় অগ্রগতি সংস্থার আন্তর্জাতিক নারী দিবস উদযাপন
মার্চ ৮, ২০২১ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

॥ শাহিদুর রহমান ॥

আজ ৮ মার্চ আন্তর্জাতিক নারী দিবস। প্রতি বছরের মতো এবারো বিশ্বব্যাপী পালিত হচ্ছে আন্তর্জাতিক নারী দিবস। এবারের নারী দিবসের মূল প্রতিপাদ্য হলো ”করোনাকালে নারী নেতৃত্ব গড়বে নতুন সমতার বিশ্ব”।

এই প্রতিপাদ্যকে সামনে নিয়ে সকাল ১০ টায় শিবপুর ইউনিয়ন পরিষদে অগ্রগতি সংস্থার আয়োজনে সুইস এজেন্সি ফর ডেভেলপমেন্ট এ্যান্ড কো অপারেশন (এসডিসি) এর অর্থায়নে এবং উইনরক ইন্টারন্যাশনাল এর সহযোগিতায় আন্তর্জাতিক নারী দিবস উদযাপন করা হয়।

নারীদের ওপর হওয়া বৈষম্য, নির্যাতনের বিরুদ্ধে করা প্রতিবাদে নারীদের জাগ্রত করাই নারী দিবস পালনের মূল লক্ষ্য ও উদ্দেশ্য । নারী দিবসের রঙ নির্ধারিত হয়েছে বেগুনি ও সাদা। এ দুটি রঙ নির্দেশ করে সুবিচার ও মর্যাদা, যা দৃঢ়ভাবে নারীর সমতায়ন।

উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শিবপুর ইউনিয়নের ৭,৮ ও ৯ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা ইউপি সদস্য রওশনারা খাতুন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অত্র ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল মজিদ বিশ্বাস।আরও উপস্থিত ছিলেন উইনরক ইন্টারন্যাশনাল এর ফিল্ড অফিসার শেখ মনিরুল হুদা, আশ্বাস প্রকল্পের প্রকল্প সমন্বয়কারী অসিত ব্যানার্জী, ইউপি সদস্য, সচিব, সিটিপ সদস্যরা, শিক্ষিকা, ছাত্র-ছাত্রী, গৃহিণী, সারভাইভার প্রমুখ।

উক্ত অনুষ্ঠানে সফল নারী-পুরুষদের আশ্বাস প্রকল্প থেকে সম্মাননা প্রদান করা হয়।সমগ্র অনুষ্ঠানটি উপস্থাপনা করেন আশ্বাস প্রকল্পের কাউন্সেলর সিরাজুম মনিরা।

অনুষ্ঠান শেষে সিটিপ সদস্যরা ও আশ্বাস প্রকল্পের স্টাফরা ডোর টু ডোর ক্যাম্পেইন এবং শিবপুর ইউনিয়নের পাশাপাশি জেলা পর্যায়ের র‌্যালী ও আলোচনা সভায় অংশগ্রহণ করেন।রেডিও নলতায় ফোক সঙ্গিত প্রচার করা হয় অগ্রগতি সংস্থার আশ্বাস প্রকল্পের মাধ্যমে।