সাতক্ষীরায় অতিদরিদ্র ভূমিহীনদের জীবনমান উন্নয়ন বিষয়ে স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত


345 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরায় অতিদরিদ্র ভূমিহীনদের জীবনমান উন্নয়ন বিষয়ে স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত
জুলাই ৮, ২০১৫ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

স্টাফ রিপোর্টার :
অতিদরিদ্র ভূমিহীনদের জীবনমান উন্নয়নে স্থানীয় সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভা বুধবার দুপুরে বেসরকারী সংস্থা উত্তরণেন সাতক্ষীরাস্থ অফিসে অনুষ্ঠিত হয়েছে। সিঁড়ি,উত্তরণ ,পল্লীচেতনা সেপটি প্রকল্প এই সভার আয়োজন করে।
মতবিনিময় সভায় জানানো হয়, উত্তরণ ও পল্লীচেতনা সিঁড়ি প্রকল্পের মাধ্যমে ২০০৯ সাল থেকে সাতক্ষীরার ৬টি উপজেলার ৪২টি ইউনিয়নে অতিদরিদ্র মানুষের জীবনমান উন্নয়নে কাজ করে যাচ্ছে। চলতি ২০১৫ সালের ডিসেম্বরে প্রকল্পের মেয়াদ শেষ হবে। এই প্রকল্পের মোট বরাদ্দ ছিল ২ কোটি ৮৬ লাখ ৬৮ হাজার ৬২৩ টাকা। জেলায় সুফলভোগি ২ হাজার ৪৪৭টি হতদরিদ্র পরিবারকে এই প্রকল্পের মাধ্যমে গরু পালন, ছাগল পালন, জমি লীজ, ভ্যান চালনা, সেলাই মেশিন, মাছ ব্যবসা, ফল ব্যবসা, চায়ের দোকান,মাছ চাষ, হোটেল ব্যবসাসহ বিভিন্ন ধরনের সহযোগিতা দেয়া হয়েছে। এই প্রকল্পের সুবিধাভোগিদের অধিকাংশই আজ তাদের  নিজের পায়ে দাঁড়াতে সক্ষম হয়েছে।
মতবিনিময় সভায় বক্তব্য রাখেন, দৈনিক পত্রদূত সম্পাদক আবুল কালাম আজাদ, উত্তরনের সমন্বয়কারী মনিরুজ্জামান জমাদ্দার, সিনিয়ির সাংবাদিক মিজানুর রহমান, ভয়েস অব সাতক্ষীরা ডটকমের সম্পাদক এটিএন বাংলার স্টাফ রিপোর্টার এম.কামরুজ্জামান, দক্ষিণের মশালের উপদেষ্টা সম্পাদক সুভাষ সরকার, দৈনিক যুগের বার্তার প্রধান প্রতিবেদক আমিনুর রশিদ, দৈনিক কালের চিত্রের নির্বাহী সম্পাদক শরীফুল্লাহ কায়সার সুমন, দৈনিক কাফেলার মফস্বল সম্পাদক এম রফিক, সাংবাদিক আবু সালেক । সভায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন উত্তরণের সিঁড়ি প্রকল্পের সম্বয়কারী আলহাজউদ্দিন। তাকে সহযোগিতা করেন নাজমা আক্তার ও শরিফুল ইসলাম লেলিন।