সাতক্ষীরায় অনুষ্ঠিত হলো বিনামূল্যে ক্যান্সার সচেতনতা ও রোগ নির্ণয় ক্যাম্প


562 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরায় অনুষ্ঠিত হলো বিনামূল্যে ক্যান্সার সচেতনতা ও রোগ নির্ণয় ক্যাম্প
আগস্ট ২২, ২০১৫ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর স্বাস্থ্য
Print Friendly, PDF & Email

আব্দুর রহমান মিন্টু :
সাতক্ষীরা জেলা শিল্পকলা একাডেমীতে সম্পূর্ণ বিনামূল্যে ক্যান্সার সচেতনতা ও রোগ নির্ণয় মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। ভারতের বারাসাত ক্যান্সার রিসার্চ এন্ড ওয়েলফেয়ার সেন্টারের ৭ জন ক্যান্সার বিশেষজ্ঞ চিকিৎসকসহ ২৬ সদস্যের একটি মেডিকেল দল দিনব্যাপী সেবা প্রদান করেন। সাতক্ষীরা প্রেসক্লাব এই মেডিকেল ক্যাম্পের আয়োজন করে।

শনিবার সকালে সাতক্ষীরা অতিরিক্ত জেলা প্রশাসক এ,এফ,এম এহতেশামূল হক প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ক্যান্সার রোগ নির্ণয় কর্মসূচির উদ্বোধন করেন।

 

 

DSC03169সাতক্ষীরা প্রেসক্লাবের সভাপতি অধ্যক্ষ আবু আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠিত ক্যান্সার রোগ নির্ণন ক্যাম্প উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন , ক্যান্সার বিশেষজ্ঞ ডা: প্রবীর বিজয় কর, বারাসাত ক্যান্সার হাসপাতালের সহকরী সম্পাদক শ্রি গৌতম ঘোষ,সাতক্ষীরার বিশিষ্ট নাগরিক শেখ আজহার হোসেন, সাতক্ষীরা সদর উপজেলা নির্বাহী অফিসার শাহ্ মোহাম্মদ সাদী, সাতক্ষীরার এনডিসি মো: আবু সাঈদ, সাতক্ষীরা প্রেসক্লাবের সাধারন সম্পাদক মোস্তাফিজুর রহমান উজ্জল প্রমুখ।

অনুষ্ঠানের শুরুতেই ক্যান্সার বিশেষজ্ঞ ডা: প্রবীর বিজয় কর রোগিদের উদ্দেশ্যে ক্যান্সার প্রতিরোধ ও করণীয় বিষয়ে বিস্তারিত আলোচনা করেন। পরে ভারত থেকে আগত ২৬ সদস্যের মেডিকেল টিম আড়াই শতাধিক রোগি দেখেন এবং তাদের ব্যবস্থাপত্র প্রদান করেন।

 

DSC03177

শনিবার সকাল থেকে সাতক্ষীরা জেলা শিল্পকলা একাডেমিতে বিভিন্ন এলাকা থেকে কয়েক’শ রোগি আসে। সাতক্ষীরার সাংবাদিকরা এই মেডিকেল ক্যাম্পে বিভিন্ন ভাবে সহযোগিতা করেন।

সাংবাদিকদের মধ্যে এ সময় উপস্থিত থেকে সহযোগিতা করেন, সুভাস চৌধুরী , কল্যান ব্যানার্জি, এম কামরুজ্জামান, আব্দুল বারী, ড. দীলিপ কুমার দেব, কাজী মামুন, আসাদুজ্জামান, রবিউল ইসলাম, শহিদুল ইসলাম, ইব্রাহীম খলিল, আহসানুর রহমান রাজিব, রুহুল কুদ্দুন প্রমুখ। এছাড়া একাধিক ফটো সাংবাদিক উপস্থিত থেকে নানা ভাবে সহযোগিতা করেন।