সাতক্ষীরায় অবস্থানকারী বিদেশীদের সাথে পুলিশ সুপারের বৈঠক : নিরাপত্তা দেওয়ার আশ্বাস


419 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরায় অবস্থানকারী বিদেশীদের সাথে পুলিশ সুপারের বৈঠক : নিরাপত্তা দেওয়ার আশ্বাস
অক্টোবর ৪, ২০১৫ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

আসাদুজ্জামান :
সাতক্ষীরায় অবস্থানকারী বিদেশী নাগরিকদের নিরাপত্তার দাবিতে জেলা পুলিশের বিশেষ শাখায় আবেদন করা হয়েছে। একটি এনজিও পরিচালকের আবেদনের প্রেক্ষিতে রোববার দুপুরে বিদেশীসহ সংশ্লিষ্টদের  নিয়ে আলোচনায় বসেন সাতক্ষীরা পুলিশ সুপার। এ সময় পুলিশ সুপার চৌধুরী মঞ্জুরুল কবির  বিদেশীদের নিরাপত্তা জোরদার করার আশ্বাস প্রদান করেন।

জানা গেছে, সাতক্ষীরায় কর্মরত স্থানীয় বেসরকারি সংস্থা ‘অগ্রগতি সংস্থা’র নির্বাহী পরিচালক আব্দুস সবুর শনিবার বিকালে জেলা বিশেষ শাখার দৃষ্টি আকর্ষণ করে পুলিশ সুপারের কাছে সাতক্ষীরায় অবস্থানরত বিদেশী নাগরিকদের নিরাপত্তা চেয়ে এ আবেদনটি করেন।

অগ্রগতি সংস্থার নির্বাহী পরিচালক আব্দুস সবুর জানান, অগ্রগতি সংস্থার তত্ত্বাবধানে ১২ বিদেশী নাগরিক আন্তর্জাতিক সংস্থা ভিএসও’র পক্ষে সাতক্ষীরায় সাধারণ মানুষের বাড়িতে থেকে তাদের জীবনমান ও সমস্যা নির্ণয়ে কাজ করছেন। এদের মধ্যে ব্রিটেনের ১০ জন, আয়ারল্যান্ডের একজন ও পর্তুগালের একজন নাগরিক রয়েছেন। তাদের নিরাপত্তার দাবিতে পুলিশের বিশেষ শাখায় আবেদন করা হয়েছে। আবেদনের প্রেক্ষিতে প্রাথমিকভাবে তাদেরকে অগ্রগতি সংস্থার প্রশিক্ষণ কেন্দ্রে রাখতে বলা হয়েছে। সেখানেই রাতে তাদের রাখা হয়েছিল। রোববার  দুপুরে তাদের নিয়ে পুলিশ সুপার এক আলোচনায় বসেন। তাদের নিরাপত্তার আশ্বাস দিয়েছেন পুলিশ সুপার। তবে এসব বিদেশীদের সার্বক্ষনিক নিরাপত্তা  এনিয়ে তারা টেনশনে রয়েছেন বলে আব্দুস সবুর জানিয়েছেন।

এদিকে, জেলা পুলিশের তথ্য কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) কামল হোসেন জানান, সাতক্ষীরায় বর্তমানে ২১ জন বিদেশী নাগরিক অবস্থান করছেন। তাদের নিয়ে রোববার দুপুরে পুলিশ সুপার আলোচনায় বসেছিলেন। তিনি আরো জানান, আলোচনা সভায় তাদের জানানো হয়েছে, তারা কোথাও গেলে তাদের নিরাপত্তার জন্য পুলিশের সহায়তা নিতে বলা হয়েছে। একই সাথে পুলিশও তাদের নিরাপত্তার ব্যাপারে সতর্ক অবস্থানে থাকবে।

প্রসঙ্গত ঃ সম্প্রতি দেশের দুটি স্থানে দুইজন বিদেশী নাগরিক খুন হওয়ায় সাতক্ষীরায় অবস্থানরত বিদেশী নাগরিকদের নিরাপত্তা চেয়ে এ আবেদনটি করা হয়।