সাতক্ষীরায় অবৈধ যানবাহন চলাচল বন্ধের দাবিতে মটর শ্রমিক বহুমুখি সমবায় সমিতির সংবাদ সম্মেলন


397 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরায় অবৈধ যানবাহন চলাচল বন্ধের দাবিতে মটর শ্রমিক বহুমুখি সমবায় সমিতির সংবাদ সম্মেলন
আগস্ট ৩, ২০১৬ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

আশরাফুল আলম :
সাতক্ষীরায় সড়কে নিবন্ধন বিহীন অবৈধ মটর/ইঞ্জিন চালিত নছিমন, আলম সাধু ও ট্রলি চলাচল বন্ধের দাবি জানিয়েছেন জেলার সদর উপজেলা মটর শ্রমিক বহুমুখি সমবায় সমিতি লিমিটেড এর (রেজিঃ নং ২৯/সাত) নেতৃবৃন্দ। বুধবার দুপুরে সাতক্ষীরা প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে তারা এই দাবি জানান।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে সমিতির সাধারন সম্পাদক মোঃ ছরোয়ার হোসেন বলেন, বাংলাদেশে নিবন্ধন বিহীন মটর/ইঞ্জিন চালিত নছিমন, আলম সাধু ও ট্রলি অবৈধভাবে রাস্তায় চলাচল করে। এসব অবৈধ যানবাহনে যাত্রী ও বিভিন্ন ধরনের মালামাল বহনকালে হরহামেশা দুর্ঘটনা ঘটছে। এসব দুর্ঘটনায় অনেকে নিহত ও অনেকে আহত হয়ে পঙ্গুত্ব বরণ করেছে। একারনে উচ্চ আদালত এসব জনঘাতক যানবাহন রাস্তায় চলাচল বন্ধ ঘোষনা করেন। কিন্তু উচ্চ আদালতের এই আদেশ অমান্য করে সাতক্ষীরা জেলাব্যাপী জনঘাতক এসব যানবাহন এখনও অবৈধভাবে চলাচল করছে।
তিনি আরো বলেন, সাতক্ষীরা জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসকের পক্ষ থেকে ইতিপূর্বে জরুরী পদক্ষেপ গ্রহণ করায় নিবন্ধন বিহীন এসব অবৈধ নছিমন, আলম সাধু ও ট্রলি চলাচল বন্ধ হয়ে যায়। কিন্তু বর্তমানে এসব অবৈধ যানবাহন সাতক্ষীরা জেলাব্যাপী অবাধে চলাচল করছে। গ্রামীন ছোট খাটো রাস্তঘাট ছাড়াও প্রধান ও জাতীয় সড়কগুলোতে তারা বুক ফলিয়ে চলাচল করছে। ফলে সড়ক দুর্ঘটনার পাশাপাশি বাড়ছে শহরের যানজট। এসব অবৈধ যানবাহনের কারনে সরকারি বেসরকারি বিভিন্ন মালামাল পরিবহেন নিয়োজিত নিবন্ধিত পিকআপ গুলোর এখন কোন ভাড়া না হওয়ায় হাতপা গুটিয়ে ষ্টান্ডে বসে থাকতে হচ্ছে চালকদের। ফলে এসব পিকআপ চালক, হেলপার ও সংশ্লিষ্ট শ্রমিকরা এখন মানবেতর জীবন যাপন করছে।
এব্যাপারে তিনি উচ্চ আদালতের নির্দ্দেশনা অনুযায়ী নিবন্ধন বিহীন এসব অবৈধ নছিমন, আলম সাধু ও ট্রলি সাতক্ষীরার ব্যস্ততম সড়কগুলোতে যাতে বন্ধ থাকে তার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসনসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের জরুরী হস্তক্ষেপ কামনা করেন। সংবাদ সম্মেলনে সমিতির সভাপতি মতলুবর রহমান শামিমসহ অন্যান্য নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।