সাতক্ষীরায় অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু


739 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরায় অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু
অক্টোবর ২১, ২০১৯ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

আসাদুজ্জামান ::

সাতক্ষীরা শহরের নিউমার্কেট মোড় থেকে বাঙালের মোড় পর্যন্ত সড়কের দুই ধারের সকল অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু হয়েছে। সোমবার নির্বাহী ম্যাজিস্ট্রেট সজল মোল্যার নেতৃত্বে সড়ক ও জনপদ বিভাগ এ অভিযান পরিচালনা করছেন। সড়ক ও জনপদ বিভাগের আওতাধীন জেলার সকল সড়কে পর্যায়ক্রমে এ অভিযান চলবে বলে জানা গেছে ।

এ সময় সাতক্ষীরা-কালিগঞ্জ সড়কের পৌরসভার ৮নং ওর্য়াড যুবলীগের অফিস, ইটাগাছা ভিআইপি ট্রাক স্ট্যান্ডসহ দেড় শতাধিক অবৈধ স্থাপনা গুড়িয়ে দিয়েছে জেলা প্রশাসন। এছাড়া ৭নং ওর্য়াড আওয়ামীলীগ অফিসসহ রাস্তার দুই ধারে অবস্থিত সকল অবৈধ স্থাপনা এ সময় নিজ উদ্যোগে সরিয়ে ফেলার কাজ করতে দেখা যায়। এর আগে এই অভিযানে শহেেরর নিউ মার্কেট এলাকার ফল ব্যবসায়ী পলাশপোলের আব্দুস ছাত্তারকে পাঁচ দিনের কারাদ্বন্ড প্রদান করা হয়। এছাড়া আমিনুর রহমান নামে অন্য এক ফল ব্যবসায়ীকে ১০ হাজার টাকা এবং আজাহার ইসলাম নামের অপর একজনকে নগদ ২০ হাজার টাকা জরিমানা করা হয়।
দ্বিতীয় দিনের এই অভিযানে এ সময় আরো উপস্থিত ছিলেন, সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী মীর নিজাম উদ্দীন, উপ-বিভাগীয় প্রকৌশলী জিয়া উদ্দীন, উপ-বিভাগীয় প্রকৌশলী তরিকুল ইসলাম, উপ-বিভাগীয় প্রকৌশলী শিমুল হুসাইন, উপ-বিভাগীয় প্রকৌশলী কামরুজ্জামান, পেশকার ব কুমার সরকার, সার্ভেয়ার কামরুজ্জামান আহছানসহ আরও অনেকে।
সাতক্ষীরার জেলা প্রশাসক এস.এম মোস্থফা কামাল বলেন, সাতক্ষীরাকে একটি স্থায়ী বসবাস যোগ্য নগরী হিসেবে গড়ে তুলতে “ক্লিন সাতক্ষীরা, গ্রীন সাতক্ষীরা” নামে সামাজিক আন্দোলনের সূচনা করা হয়েছে। এই আন্দলনের মধ্যদিয়ে অপরিচ্ছন্নতা দুর করে সাতক্ষীরা বাসীকে একটি সুন্দর মডেল নগরিতে পরিনত করা হবে ।

#