সাতক্ষীরায় আইনগত সহায়তা প্রদান কর্মসুচির অগ্রগতি বিষয়ক ত্রৈমাসিক সমন্বয় সভা


124 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরায় আইনগত সহায়তা প্রদান কর্মসুচির অগ্রগতি বিষয়ক ত্রৈমাসিক সমন্বয় সভা
সেপ্টেম্বর ৭, ২০২২ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

স্টাফ রিপোর্টার ::

সাতক্ষীরায় জেলা ও মাঠ পর্যায়ে আইনগত সহায়তা প্রদান কর্মসূচীর অগ্রগতি বিষয়ক ত্রৈমাসিক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (৭ সেপ্টেম্বর) দুপুর ২টায় সাতক্ষীরা জেলা লিগ্যাল এইড অফিসের মিটিং রুমে (জেলা চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের ৩য় তলা) এ ত্রৈমাসিক সভা অনুষ্ঠিত হয়।
সমন্বয় সভায় প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন, সাতক্ষীরা জেলা লিগ্যাল এইড অফিসার (সহকারি জজ) মো: মনিরুল ইসলাম।
সাতক্ষীরা জেলা লিগ্যাল এইড কমিটির আয়োজনে ও ইউএসএআইডি’র প্রমোটিং পিস এন্ড জাস্টিস (পিপিজে) এ্যাকটিভিটি’র আর্থিক সহযোগিতায় এবং উন্নয়ন সংস্থা উইমেন জব ক্রিয়েশন সেন্টারের সার্বিক ব্যাবস্থাপনায় এ সভার আয়োজন করা হয়।
প্রমোটিং পিস এন্ড জাস্টিস (পিপিজে) এ্যাকটিভিটি’র প্রোগ্রাম ম্যানেজার মো: ইউনুস আলীর সঞ্চলনায় অনুষ্ঠিত ত্রৈমাসিক সমন্বয় সভায় জেলা লিগ্যাল এইড অফিসার বলেন, বর্তমানে সরকারি আইনী সহায়তা গ্রহন আরো বেশি সহজ করা হয়েছে। আপনারা নিজ নিজ এলাকা থেকে অন লাইনের মাধ্যমে জেলা লিগ্যাল এইড অফিসে আবেদন করে সরকারি আইনী সহায়তা গ্রহণ করতে পারবেন। এসময় তিনি উপস্থিত সেবাগ্রহীতাদের লিগ্যাল এইডের সেবা প্রদান এর পরিধি নিয়ে ধারণা প্রদানসহ জেলা ও মাঠ পর্যায়ে আইনগত সহায়তা প্রদান কর্মসূচীর অগ্রগতি বিষয়ে আলোচনা করেন।
সমন্বয় সভায় জেলার বিভিন্ন উপজেলা থেকে সরকারি আইনী সেবাগ্রহীতা ৫ জন পুরুষ ও ৩০ জন নারীসহ মোট ৩৫জন অংশগ্রহণ করেন।
ত্রৈমাসিক সভায় সেবা গ্রহীতাদের আইনী পরামর্শ ও বিভিন্ন সমস্যার বিষয়ে কথা বলেন, দেবনগর গ্রামের রউফুননেছা, নলতা গ্রামের শাহানারা, বুধহাটা গ্রামের রহিমা, মির্জাপুর গ্রামের সেলিনা, শ্রীউলা গ্রামের আসমা ও গোপিনাথপুর গ্রামের শাহানাজ।
জেলা লিগ্যাল এইড অফিসার সেবা গ্রহীতাদের কথা শোনেন এবং পরে তাদের বিভিন্ন সমস্যার সমাধানের জন্য পরামর্শ প্রদান করেন। এছাড়া সেবাগ্রহীতাদের মামলা পরিচালনা করতে কোন সমস্যা হচ্ছে কিনা সে বিষয়েও খোঁজ খবর নেন জেলা লিগ্যাল এইড অফিসার।
ত্রৈমাসিক সমন্বয় সভায় আরো উপস্থিত ছিলেন, প্রমোটিং পিস এন্ড জাস্টিস (পিপিজে) এ্যাকটিভিটি’র প্রোগ্রাম অফিসার মেদেহী হাসানসহ জেলা লিগ্যাল এইড অফিসের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

#