সাতক্ষীরায় আগামী ৩১ মে থেকে ব্যাটারী চালিত ভ্যান চলাচল বন্ধ


700 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরায় আগামী ৩১ মে থেকে ব্যাটারী চালিত ভ্যান  চলাচল বন্ধ
মে ২৫, ২০১৬ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

আব্দুর রহিম :
সাতক্ষীরায় যানযট নিরসনে জেলা প্রশাসন ব্যাপক কর্ম পরিকল্পনা গ্রহণ করেছে। সে লক্ষে চলতি মাসে ৩১ মের মধ্যে সকল ব্যাটারী চালিত ভ্যান রিক্সার ব্যাটারী খুলে ফেলার নির্দেশ দেওয়া হয়েছে। এ সাতক্ষীরা জেলার রাজনৈতিক, সামাজিক, সুশীল সমাজ ও সচেতন মহলের দাবীর প্রেক্ষিতে মহাসড়কে ব্যাটারী চালিত ভ্যান রিক্সা চলাচল হওয়া দরকার। জেলা আইন শৃংখলা কমিটির সভায়  সদর সংসদ সদস্য মীর মোস্তাক আহমেদ রবি বলেন, সাতক্ষীরা শহর ভ্যানের শহরে পরিণত হয়েছে। মানুষ যখন নিরাপত্তা হীনতায় শহরে ভ্যানে যাতায়াত করে। বিশেষ করে মহিলারা শাড়ি পরা অবস্থায় ভ্যানে যাতায়াত করে এটা তাদের জন্য অনেক বিপদজনক। যে কোন মুহুর্তে দুর্ঘটনা ঘটতে পারে। তাছাড়া শহরের পরিছন্নতা হারাচ্ছে ও যানযট বৃদ্ধি পাচ্ছে।
এব্যাপারে জেলা প্রশাসক আবুল কাশেম মোঃ মহিউদ্দিন বলেন, সাতক্ষীরাকে সকলের আবাসযোগ্য স্বচ্ছ ও পরিছন্ন শহর হিসেবে গড়ে তোলার লক্ষে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। জেলা রিক্সা-ভ্যান শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দকে এর আগে অনেকের অনুরোধে অনেকবার  সময় বেধে দেওয়া হয়েছে। কিন্তু তারা ব্যাটারী চালিত অবৈধ ভ্যান রিক্সা বন্ধ করেনি।  নির্ধারিত ৩১ মে’র পরে আইন শৃংখলা বাহিনীসহ নির্বাহী ম্যাজিষ্ট্রেট দ্বারা কঠোর অভিযান পরিচালনা করা হবে এবং ভ্যান থেকে ব্যাটারী খুলে নেওয়া হবে ও শহরে ব্যাটারী চালিত ভ্যান রিক্সা বন্ধ করে দেওয়া হবে।
পুলিশ সুপার চৌধুরী মঞ্জুরুল কবির বলেন, এর আগেও মহা সড়কে অবৈধ যানবাহন ও  ব্যাটারী চালিত ভ্যান রিক্সা বন্ধ করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছিল। এরই প্রেক্ষিতে জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন যৌথভাবে এ উদ্যোগকে সফল করতে হবে।
এব্যাপারে পৌরসভা জেলা প্রশাসকে সার্বিক সহযোগিতা প্রদান করবে বলে আশ্বাস প্রদান করেছেন পৌর মেয়র তাজকিন আহমেদ চিশতি।
এব্যাপারে আইন শৃংখলা কমিটির সভায় জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম বলেন, শহরে ব্যাটারী চালিত ভ্যান এতো পরিমাণে বৃদ্ধি পেয়েছে যার কারণে শহরে সড়ক দুর্ঘটনাসহ যানযট সৃষ্টি হচ্ছে। মহা সড়কে এগুলো একেবারে বন্ধ করে দিতে হবে। এব্যাপারে কঠোর পদক্ষেপ গ্রহণ করা দরকার।