সাতক্ষীরায় ম্যাজিস্ট্রেট আদালতে ১৫ আইনজীবীর সাজা : জজ আদালতে জামিন


4487 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরায় ম্যাজিস্ট্রেট আদালতে ১৫ আইনজীবীর সাজা : জজ আদালতে জামিন
মার্চ ২১, ২০১৭ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

মনজুর কাদীর :
সাতক্ষীরার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল ভাংচুর মামলায় জেলা আইনজীবী সমিতির বর্তমান সাধারণ সম্পাদক, সাবেক সভাপতি , সাবেক সাধারণ সম্পাদকসহ ১৫ আইনজীবীর প্রত্যেককে ২ বছর ৬ মাস করে কারাদন্ড ও ৫ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরো ৩ মাসের কারাদন্ডাদেশ প্রদান করা হয়েছে।

এই মামলায় অপর দুই আইনজীবীকে খালাস দেওয়া হয়েছে।

মামলায় কারাদন্ডের আদেশ দেওয়ার পর মঙ্গলবার বিকালে আসামিদের জামিনের জন্য সাতক্ষীরা জেলা ও দায়রা জজ আদালতে আবেদ জানালে আদালতের বিচারক জোয়াদ্দার মো: আমিরুল ইসলাম তাদের জামিন মঞ্জুর করেন।

আজ মঙ্গলবার সাতক্ষীরার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট-২ আদালতের বিচারক হাবিবুল্লাহ মাহমুদ এই সাজা প্রদান করেন।

মামলার বিবরণে জানাগেছে, ২০১৩ সালের ২৭ নভেম্বর তৎকালীন সাতক্ষীরার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো: ফকরদ্দিনকে মামলার আসামীরা আদালত চলাকালীন সময়ে অবরুদ্ধ করে রাখে এবং আদালত ভাংচার করে। সে সময় বিচারক ফকররদ্দিন বাদী হয়ে একাধিক আইনজীবীর নামে দ্রুত বিচার আইনে (ঘটনার তারিখে) মামলা দায়ের করে। যার মামলা নং- ২৬/১৩।

তদন্তকারী কর্মকর্তা ২৮ নভেম্বর এই মামলায় চার্জচীট দেয় । ১৭ জন আসামীর নামে আদালতে চার্জশীট প্রদান করে। আসামিরা সবাই সাতক্ষীরা জেলা আইনজীবী সমিতির সদস্য।

এই মামলায় মঙ্গলবার সাতক্ষীরা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট -২ আদালতের বিচারক হাবিবুল্লাহ মাহামুদ ১৫ জনের প্রত্যেককে ২ বছর ৬ মাস করে কারাদন্ড ও ৫ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরো ৩ মাসের কারাদন্ডাদেশ প্রদান করেছেন। ২ জনের বিরুদ্ধে অভিযোগ প্রমানীত না হওয়ায় তাদেরকে খালাস দেওয়া হয়েছে।

সাজাপ্রাপ্ত আসামিরা হলেন, সাতক্ষীরা জেলা আইনজীবী সমিতির বর্তমান সাধারণ সম্পাদক অ্যাড: তোজাম্মেল হোসেন তোজাম, তৎকালীন সভাপতি (সাবেক ) অ্যাড: এম শাহ আলম, সাবেক সাধারণ সম্পাদক অ্যাড: আব্দুস সাত্তার, সাবেক সাধারণ সম্পাদক অ্যাড: মোস্তফা আসাদুজ্জামান দীলু, অ্যাড: আকবর আলী, অ্যাড: শেখ কামালউদ্দিন তোহা, অ্যাড: মো: হোসেন মোজাম, অ্যাড: অসীম কুমার মন্ডল, অ্যাড: আব্দুস সালাম, অ্যাড: আব্দুস সামাদ, অ্যাড: আনিছুজ্জামান আনিস, অ্যাড: মো: সোহরাব হোসেন, অ্যাড: সোহরাব হোসেন বাবলু, অ্যাড: মিজানুর রহমান বাপী ও অ্যাড: সিরাজুল ইসলাম। এদের সবাই সাতক্ষীরা জেলা আইনজীবী সমিতির সদস্য।

এই মামলা থেকে যারা খালাস পেয়েছেন তারা হলেন, অ্যাড: সরদার সাইফ ও অ্যাড: সাহেদ।

সাজা প্রদানের আগে আদালত চত্বেরে সকাল থেকে বিপুল পরিমান পুলিশ মোতায়েন ছিল।

সাতক্ষীরা জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাড: আব্দুল মজিদ ঘটনার সত্যতা স্বীকার করে  ভয়েস অব সাতক্ষীরাকে বলেন, ১৫ জন আইনজীবীকে ম্যাজিস্ট্রেট আদালতে সাজা প্রদানের পর মঙ্গলবার বিকালে সাতক্ষীরারা জেলা ও দায়রা জজ আদালতে তাদের জামিন আবেদন করা হয়। আদালতের বিচারক জোয়াদ্দার মো: আমিরুল ইসলাম তাদের জামিন আবেদন মঞ্জুর করেছেন।
##