সাতক্ষীরায় আন্তর্জাতিক অভিবাসী দিবস পালিত


938 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরায় আন্তর্জাতিক অভিবাসী দিবস পালিত
ডিসেম্বর ১৮, ২০১৫ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

প্রেস বিজ্ঞপ্তি :
‘বিশ্বময় অভিবাসন,সমৃদ্ধ দেশ,উৎসবের জীবন’ এই স্লোগান ধারন করে জেলা প্রশাসন এবং জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিস,সাতক্ষীরা-এর আয়োজনে ১৮ ডিসেম্বর আন্তর্জাতিক অভিবাসী দিবস ২০১৫ পালিত হয়। আন্তজার্তিক অভিবাসী দিবস ২০১৫ উপলক্ষ্যে আয়োজিত র‌্যালিতে উন্নয়নের বিশ্বস্ত অংশীদার হিসাবে জনতা ব্যাংক লিমিটেড,সাতক্ষীরা এরিয়া অফিস তার আওতাধীন নির্বাহী/কর্মকর্তা/কর্মচারীদের নিয়ে ব্যানার, কালারফুল ফেস্টুন,প্লাকার্ড নিয়ে অংশগ্রহন করে।
সরকারের উন্নয়ন আকাঙ্খার প্রতিফলন ‘‘নিরাপদ অভিবাসন দিন বদলের লক্ষ্য অর্জন’’ ভিশন-২০২১ বাস্তবায়নে জনতা ব্যাংকের অঙ্গীকার দ্রুত ও নিরাপদে বৈদেশিক রেমিটেন্স পরিশোধের প্রতিশ্রুতিতে র‌্যালিতে অংশগ্রহন কারী ব্যক্তি ও প্রতিষ্ঠানকে  ব্যাংকের লিফলেট বিতরণ করা হয়। বর্তমানে অভিবাসন তথা রেমিটেন্সকে আর্থ-সামাজিক উন্নয়নে অত্যন্ত গুরুত্বের সাথে বিবেচনা করা হচ্ছে।অভিবাসন একটি প্রক্রিয়া আর রেমিটেন্স হচ্ছে এর অন্যতম একটি প্রধান দৃশ্যমান ফলাফল। রেমিটেন্স শুধু একজন অভিবাসী বা তার পরিবারের জন্য সমৃদ্ধি বয়ে আনে না,এটি জাতীয় উন্নয়নে তাৎপর্যপূর্নভাবে অবদান রাখে। অভিবাসী বীরদের কষ্টার্জিত রেমিটেন্সের যথাযথ ব্যবহার ব্যক্তি,পরিবার এবং সামগ্রিকভাবে জাতির উন্নয়ন ধারায় অংশগ্রহনে জনতা ব্যাংক অঙ্গীকারাবদ্ধ।
আন্তর্জাতিক অভিবাসী দিবস-২০১৫-এর উদযাপন প্রস্তুতি সভায় অভিবাসী দিবসের সফল বাস্তবায়ন এবং অভিবাসনবান্ধব কর্মসূচীর দৃশ্যমান ফলাফল অর্জনের জন্য জনতা ব্যাংক লিমিটেড সাতক্ষীরা অফিসের ডিজিএম  মোঃ আসাদুজ্জামান দৃঢ় আশাবাদ ব্যক্ত করেন । জেলা অফিসার্স ক্লাব হতে আয়োজিত র‌্যালি এবং র‌্যালী পরবর্তী আলোচনা সভা,পুরস্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠানে জনতা ব্যাংকের মোঃ সোলায়মান হোসেন,এজিএম;জনাব মোঃ রুকনুজ্জামান,এফএজিএম;জনাব মোঃ গহর আলী,এফএজিএম;জনাব মোঃ আব্দুর রহিম,ইও;জনাব মোঃ শাহিনুর রহমান,এইও;জনাব আব্দুল গণি,এসএস প্রমুখ উপস্থিত ছিলেন।