সাতক্ষীরায় আবারও শুরু হয়েছে হেলমেট ও রেজিস্ট্রেশন বিহীন মটর সাইকেলের বিরুদ্ধে অভিযান


447 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরায় আবারও শুরু হয়েছে হেলমেট ও রেজিস্ট্রেশন বিহীন মটর সাইকেলের বিরুদ্ধে অভিযান
নভেম্বর ৫, ২০১৫ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

নাজমুল হক :
সাতক্ষীরা জেলা ব্যাপী  পুনরায় একযোগে অবৈধ যানবাহনের বিরুদ্ধে কঠোরভাবে অভিযান পরিচালনা শুরু করেছে  পুলিশ। অবৈধ যানবাহনের বিরুদ্ধে জেলা পুলিশের এই অভিযান অনির্দিষ্টকালের জন্য থাকবে বলে জানাগেছে। রেজিষ্ট্রেশন বিহীন মটরসাইকেল ও হেলমেটের ব্যাপারে সব চেয়ে বেশি গুরুত্ব দেওয়া হচ্ছে।

বুধবার বিকেল থেকে জেলায় সকল থানায় অর্ধশতাধিক পয়েন্টে অভিযান পরিচালিত হয়। জেলা পুলিশের কর্মকর্তা জানায়, রেজিস্ট্রেশন বিহীন গাড়ি, মটর সাইকেল জব্দ করা হবে। মটর সাইকেল চালক ও যাত্রীদের হেলমেট না থাকলে জরিমানা আদায় করা হবে।

সাতক্ষীরা জেলা পুলিশের সূত্র জানায়, জেলার সকল থানায় একযোগে অভিযান পরিচালনা করা হচ্ছে। যাত্রীদের নিরাপত্তায় মটর সাইকেলে হেলমেট পরিহিত চালক ও যাত্রী থাকতে হবে। ৮ থানার সকল বিটে চেকপোস্ট বসিয়ে গাড়ির কাগজপত্র তল্লাসী করা হচ্ছে। পুলিশের পক্ষ থেকে যে সকল যানবাহনের বৈধ কাগজপত্র নেই, সে সকল যানবাহনের মালিক/চালকদের অতিসত্ত্বর যানবাহনের সকল বৈধ কাগজপত্র সংগ্রহ করা এবং মোটর সাইকেল চালানোর সময় চালক ও আরোহী উভয়কেই হেলমেট পরিধান করার জন্য অনুরোধ করা হচ্ছে।

অভিযান চলাকালে আটক বৈধ কাগজপত্রবিহীন যানবাহনের বিষয়ে উর্দ্ধতন কর্তৃপক্ষের নির্দেশে কোন প্রকার তদবির শোনা হচ্ছে না। এব্যাপারে তদবিরকারীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করার নির্দেশ রয়েছে বলে জেলা পুলিশের ফেসবুক আইডিতে বলা হয়েছে।