সাতক্ষীরায় আর্ন্তজাতিক তথ্য জানার অধিকার দিবস উপলক্ষ্যে বর্নাঢ্য র‌্যালি


432 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরায় আর্ন্তজাতিক তথ্য জানার অধিকার দিবস উপলক্ষ্যে বর্নাঢ্য র‌্যালি
সেপ্টেম্বর ২৩, ২০১৫ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

স্টাফ রিপোর্টার :
‘তথ্য চাইলে জনগণ, দিতে বাধ্য প্রশাসন’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে ‘আর্ন্তজাতিক তথ্য জানার অধিকার দিবস’ ২০১৫ উপলক্ষ্যে সাতক্ষীরায় বনার্ঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

সাতক্ষীরা জেলা প্রশাসন ও সচেতন নাগরিক কমিটি (সনাক) সাতক্ষীরার আয়োজনে বুধবার সকাল সাড়ে ৯টায় জেলা প্রশাসনের কার্যালয় থেকে র‌্যালিটি বের হয়। র‌্যালিতে নেতৃত্ব দেন জেলা প্রশাসক নাজমুল আহসান।

র‌্যালিটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে শেষ হয়। এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এ.এফ.এম এহতেশামূল হক, সাতক্ষীরা সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর লিয়াকত পারভেজ, সনাক সভাপতি ড. দিলারা বেগম, জেলা কারাগারের জেলা সুপার আবু জাহেদ, সনাক সদস্য পল্টু বাশার, টিআইবির এরিয়া ম্যানেজার আবুল ফজল মোঃ আহাদ, স্বদেশ এর নির্বাহী পরিচালক মাধব দত্ত, স্বজন সমন্বয়ক মঈনুর রহমান মঈন, স্বজন সদস্য আবদুস সামাদ, ইয়েস সদস্য আবদুর রহমান প্রমুখ। বক্তারা বলেন, ‘তথ্য জানা থাকলে দূর্নীতি রোধ করা সম্ভব।

বাংলাদেশে আগে তথ্য জানার অধিকার নিশ্চিত করতে কোন আইন না থাকলেও ২০০৯ সালে বর্তমান সরকার আইন করেছেন। প্রাতিষ্ঠানিক ও ব্যক্তিগত দূর্নীতি প্রতিরোধে এ আইনের কার্যকরি প্রয়োগ করা প্রয়োজন বলে অভিমত ব্যক্ত করেন বক্তারা।