সাতক্ষীরায় আ’লীগ নেতার ইদ্ধনে এক ব্যক্তির পৈত্রিক সম্পত্তি দখল চেষ্টার প্রতিবাদে সংবাদ সম্মেলন


807 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরায় আ’লীগ নেতার ইদ্ধনে এক ব্যক্তির পৈত্রিক সম্পত্তি দখল চেষ্টার প্রতিবাদে সংবাদ সম্মেলন
মে ২৫, ২০১৮ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

 

মনজুর কাদীর পলাশ ::
সাতক্ষীরায় ভাগ্নে কর্তৃক মামরার পৈত্রিক সম্পত্তি জোরপূর্বক দখল করে নেয়ার চেষ্টা করছে বলে অভিযোগ উঠেছে। শুক্রবার দুপুরে সাতক্ষীরা পেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এই অভিযোগ করেন সদর উপজেলার পুরাতন সাতক্ষীরার ঘুড্ডের ডাঙ্গী গ্রামের মৃত উজির আলীর ছেলে মোঃ রবিউল ইসলাম।
সংবাদ সম্মেলনে তিনি বলেন, আমি সাতক্ষীরা মৌজার ৯৬৭ খতিয়ানে সাবেক ২৮৯৪, ২৮৯৫, ২৮৯৭ ও ২৯০২ এবং হাল ৮২০৬,৮২০৪, ৮২০৩ ও ৮১৩ দাগে এক একর ৮৫ শতক জমি পৈত্রিক সূত্রে মালিক হয়ে শান্তিপূর্ন ভাবে ভোগ দখল করে অসছিলাম। আমার তিন বোন সাজেদা খাতুন, মাজেদা খাতুন ও মরিয়ম খাতুন ওয়ারেশ সূত্রে ওই জমির কিছু অংশের মালিক হয়। মৃত্যুর আগে মরিয়ম খাতুন তার অংশ বাজার দরে আমার কাছে বিক্রি করে এবং সাজেদা ও মাজেদা খাতুনের ওয়ারেশ আমার ভাগ্নেরা তাদের অংশ অমার নামে রেজিস্ট্রি দলিল মূলে লিখে দিয়েছিল। জমির সব কাগজপত্র আমার নামে শুধু রেকডটি আমার নামে হয়নি। তবে আমি রেকড করার জন্য আবেদন করেছি। কিন্তু ওই রেকডটিকে পুজি করে সাতক্ষীরা পৌর আওয়ামী লীগের সভাপতি মোঃ আবু সায়ীদ এর ইন্ধনে আনোয়ারসহ আমার অন্য ভাগ্নেরা ওই সম্পত্তি জোরপূর্বক দখলের জন্য মরিয়া হয়ে উঠে। ওই জমিতে আদালতের ১৪৫ ধারা জারি থাকা স্বত্বেও আবু সায়ীদ আমার ভাগ্নেদের কাছ থেকে মোটা অংকের আর্থিক সুবিধা নিয়ে সম্পত্তি দখলের চেষ্টা করেন। এক পর্যায় গত ২০ মে দুপুর ২টার দিকে আবু সায়ীদ এর নেতৃত্বে ভাগ্নে আনোয়ার হোসেন, জয়নুর রহমান, মনিরুল ইসলাম,ওসমান, মিজানুর রহমান, মোস্ত, মোমনা খাতুন, সাইফুল ইসলামসহ তাদের ১৫/২০ ভাড়াটিয়া সন্ত্রাসীরা দেশী অস্ত্র নিয়ে আমার ঘুড্ডের ডাঙ্গীর বাড়িতে হামলা চালায়। তারা আমাকে, আমার মেয়ে রুবাইয়া সুলতানা নয়ন ও প্রতিবন্ধি মেয়ে আঁখি খাতুনকে ধারলো অস্ত্র দিয়ে কুপিয়ে মারাত্মক আহত করে। এতে নয়নের মাথায় গভির ক্ষতের সৃষ্টি হয়। স্থানীয়রা আমাদের উদ্ধর করে হাসপাতালে ভর্তি করায়। বর্তমানে আঁখির অবস্থা সংকটাপন্ন।
তিনি অভিযোগ করে বলেন, আহত হয়ে আমরা হাসপাতালের বেডে কাতরাচ্ছি। অথচ আবু সায়ীদ এর ইন্ধনে আনোয়ার তাকে মারপিট করা হয়েছে মর্মে থানায় উল্টো অভিযোগ দাখিল করেএবং ২৩ মে সাতক্ষীরা প্রেসক্লাবে মিথ্যে সংবাদ সম্মেলন করে। এঘটনায় সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের নির্দেশে সদর থানায় আবু সায়ীদসহ ১০ জনের নামে ২৪ মে একটি মামলা হয়েছে। থানায় মামলা রেকড হওয়ার পর আবু সায়ীদ আরো বেপরোয়া হয়ে উঠেছেন এবং বিভিন্ন ভাবে আমাদেরকে খুন জখম করার হুমকি দিয়ে যাচ্ছন। তিনি আবু সায়ীদের সন্ত্রাসী বাহিনীর হাত থেকে রক্ষা পেতে ও সায়ীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে সাতক্ষীরা পুলিশ সুপারসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের জরুরী হস্তক্ষেপ কামনা করেন।
সংবাদ সম্মেলনে রবিউল ইসলামের পক্ষে লিখিত বক্তব্য পড়ে শোনান আলীপুর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি ইমরান ফিরোজ সোহান।