সাতক্ষীরায় ইন্টারনেটের অপব্যবহারের মাধ্যমে শিশুদের যৌন নির্যাতন প্রতিরোধে মতবিনিময় সভা


309 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরায় ইন্টারনেটের অপব্যবহারের মাধ্যমে শিশুদের যৌন নির্যাতন প্রতিরোধে মতবিনিময় সভা
আগস্ট ২২, ২০২০ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

॥ শাহিদুর রহমান ॥

সাতক্ষীরায় শনিবার (২২ আগস্ট) দুপুরে বে-সরকারী সংস্থা অগ্রগতির আয়োজনে পি টি আর সি অডিটোরিয়ামে ইন্টারনেটের অপব্যবহারের মাধ্যমে শিশুদের যৌন নির্যাতন প্রতিরোধে স্থানীয় জন প্রতিনিধিদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান কোহিনুর ইসলাম।

এছাড়া আরও উপস্থিত ছিলেন সাবেক কাউন্সিলর ফরিদা আক্তার বিউটি, ইউপি মহিলা সদস্য রেবেকা সুলতানা, মর্জিনা খাতুন ও বাংলাদেশ মহিলা পরিষদের সভানেত্রী মোছা: আনজুমানারা।

আইন ও সালিশ কেন্দ্র (আসক) এর সহযোগীতায় অত্র সভায় সভাপতিত্ব করেন অগ্রগতি সংস্থার নির্বাহী পরিচালক আব্দুস সবুর বিশ্বাস এবং অনুষ্ঠানটি সঞ্চালনা করেন প্রজেক্ট কো-অডিনেটর মাসুম বিল্লাহ সোহাগ।

এসময় বক্তারা বলেন, মা-বাবা ও অভিভাবকগণ শিশু যৌন নির্যাতন তখনই প্রতিরোধ করতে পারবেন যখন তারা নিজেরা বুঝতে পারবেন শিশুর প্রতি কী কী ধরনের নির্যাতনের ঘটনা ঘটতে পারে এবং কীভাবে তা থেকে রক্ষা করা যায়।

বক্তারা আরো বলেন, এটাই স্বাভাবিক যে, মা-বাবারা আপ্রাণ চেষ্টা করে যে কোনো ধরনের ক্ষতিকর প্রভাব থেকে তার সন্তানকে রক্ষা করতে। এরপরও বাংলাদেশে শিশু যৌন নির্যাতনের যে পরিসংখ্যান তা সত্যিই ভয়ঙ্কর। এর প্রতিরোধে যে পদক্ষেপই আমরা নিই না কেন, তার শুরু হতে হবে আপন ঘর থেকে। তাদেরকেই প্রথম পদক্ষেপ নিতে হবে, যাদের প্রতি শিশুরা সবচাইতে বেশি আস্থাশীল-তারা হলেন শিশুর মা-বাবা।

#