সাতক্ষীরায় ঈদ উপলক্ষে সরকারি বরাদ্দকৃত ভিজিএফ কার্ডের ৫ বস্তা চালসহ ১ জন আটক


274 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরায় ঈদ উপলক্ষে সরকারি বরাদ্দকৃত ভিজিএফ কার্ডের ৫ বস্তা চালসহ ১ জন আটক
আগস্ট ৯, ২০১৯ আশাশুনি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

আসাদুজ্জামান :
সাতক্ষীরার আশাশুনিতে পুলিশ অভিযান চালিয়ে ঈদুল আযহা উপলক্ষে সরকারি বরাদ্দকৃত ভিজিএফ কার্ডের ৫ বস্তা চাল, একটি মোটর সাইকেলসহ এক ব্যক্তিকে আটক করেছে। বৃহষ্পতিবার রাতে আশাশুনি উপজেলার খাজরা ইউনিয়নের কাপসন্ডান্ডা গ্রাম থেকে তাকে চালসহ আটক করা হয়।
আটককৃতের নাম আরিফ গাজী। তিনি কাপসান্ডা গ্রামের সবুর গাজীর ছেলে।

তবে, স্থানীয়রা জানান, পুলিশের অভিযানের কথা জানতে পেরে অপর এক ব্যক্তির বাড়িতে রাখা প্রায় ৮/১০ বস্তা চাল পুকুরে ও ডোবায় ফেলে নষ্ট করা হয়েছে।

প্রত্যক্ষদর্শী কাপসান্ডা গ্রামের রায়হানউদ্দিন খোকা, রমজান আলী মোড়ল, মুক্তিযোদ্ধা আমজাদ হোসেন, আব্দুর রউফ মোড়ল, ইউপি সদস্য আরব আলীসহ কয়েকজন জানান, পবিত্র ঈদুল আযহা উপলক্ষ্যে ভিজিএফ কার্ডে দুস্থ পরিবার মাথা পিছু ১৫ কেজি করে চাল স্থানীয় জনপ্রতিনিধিদের মাধ্যমে বিতরনের জন্য নির্দেশনা দেওয়া হয়। অথচ স্থানীয় কয়েকজন ব্যক্তি রাতের আঁধারে ওই চাল কালো বাজারে বিক্রির জন্য আত্মসাৎ করে। খবর পেয়ে আশাশুনি থানার উপ-পরিদর্শক মামুন ও বিল্লাল হোসেনের নেতৃত্বে পুলিশ কাপসান্ডা গ্রামের বিভিন্ন স্থানে অভিযান চালায়। এ সময় কাপসান্ডা ফুলবল মাঠের পাশে মোটর সাইকেলে রাখা তিন বস্তা চালসহ আরিফ গাজীকে আটক করে। úরে কাপসান্ডা দক্ষিণপাড়ার জামালউদ্দিন সানার বাড়ি থেকে আরো তিন বস্তা চাল উদ্ধার করে পুলিশ।

এদিকে, গরীব মানুষের চাল বিশেষ এক শ্রেণির সুবিধাভোগীরা পাওয়ায় পুলিশের কাছে ক্ষোভ ব্যক্ত করেছেন সাধারণ মানুষ।

এ ব্যাপারে জানতে চাইলে খাজরা ইউপি চেয়ারম্যান শাহানেওয়াজ ডালিম সাংবাদিকদের বলেন, যাদের কাছ থেকে চাল পাওয়া গেছে তারা কোথা থেকে ওই চাল পেয়েছে তা তার জানা নেই।
আশাশুনি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুস সালাম বিষয়টি নিশ্চিত করে জানান, এ ঘটনায় পুলিশ বাদী হয়ে থানায় একটি মামলা দায়ের করেছে।##