সাতক্ষীরায় উইনরক ইন্টারন্যাশনালের উদ্যোগে মেন্টরদের সম্মাননা প্রদান


207 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরায় উইনরক ইন্টারন্যাশনালের উদ্যোগে মেন্টরদের সম্মাননা প্রদান
ডিসেম্বর ৮, ২০২২ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

॥ শাহিদুর রহমান ॥

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) সাতক্ষীরার চায়না বাংলা কনফরেন্স রুমে উইনরক ইন্টারন্যাশনাল কর্তৃক বাস্তবায়িত সুইজারল্যান্ড এ্যাম্বেসির অর্থায়নে আশ্বাস প্রকল্প কর্তৃক ২০ জন মেন্টরের সম্মাননা প্রদান করা হয়েছে।

মানবপাচার থেকে উদ্ধারপ্রাপ্ত নারী ও পুরুষদের এলাকাভিত্তিক দক্ষতা উন্নয়নমূলক প্রশিক্ষনের মাধ্যমে সারভাইভারদের দক্ষতা বৃদ্ধির পাশাপাশি তাদের কর্মসংস্থানের ব্যবস্থা করায় মেন্টরদের সমাজ সেবামূলক অবদানের স্বীকৃতি স্বরূপ তাদেরকে এই সম্মাননাসূচক ক্রেস্ট প্রদান করা হয়। এসময় অনুষ্ঠানে মেন্টর মেন্টি ট্রেনিং শেষ করে কর্মে যুক্ত হয়েছে ৫ জন সারভাইভার তাদের অভিজ্ঞতা উপস্থাপন করেন।মূলত আশ্বাস প্রকল্পের এই নতুন উদ্যোগ গ্রহনের মাধ্যমে মেন্টর মেন্টি প্রশিক্ষন গ্রহন শেষে সারভাইভারগণ নিজেরা স্বাবলম্বী হতে পারছে। তাই আশ্বাস প্রকল্পের থেকে এই ধরনের মেন্টর যারা অসহায় মানুষকে আর্থিকভাবে ঘুরে দাঁড়ানোর জন্য সহযোগিতা করে যাচ্ছেন তাদেরকে সম্মাননা প্রদানের সিদ্ধান্ত নেয়া হয়। মেন্টরদের সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সাতক্ষীরা জেলার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট শেখ মঈনুল ইসলাম। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সাতক্ষীরা টি টি সি এর অধ্যক্ষ কে এম মিজানুর রহমান, উপজেলা যুব উন্নয়ন অফিসার সঞ্জীব কুমার দাস, সাতক্ষীরা নাসিব এর সভাপতি জি এম ইসলাম রনি, অগ্রগতি সংস্থার নির্বাহী পরিচালক আব্দুস সবুর বিশ্বাস, কারিতাস মটস এর টেকনিক্যাল অফিসার তপন কুমার অধিকারী এবং উইনরক ইন্টারন্যাশনালের ট্রেনিং এ্যান্ড এমপ্লয়মেন্ট ম্যানেজার মো: ওমর ফারুক।

অনুষ্ঠানের প্রধান অতিথি ও বিশেষ অতিথিগণ তাদের বক্তব্যে ভবিষ্যতে আশ্বাস প্রকল্পের এই ধরনের সমাজসেবামূলক কাজের জন্য তাদের প্রতিষ্ঠান সর্বদা সাথে থাকবে বলে তারা আশাবাদ ব্যক্ত করেন। অনুষ্ঠানে উপস্থিত মেন্টররা মাঠ পর্যায়ে তাদের কাজের অভিজ্ঞতা-লার্নিং সমূহ শেয়ার করেন এবং অনুষ্ঠান শেষে প্রধান অতিথি ও বিশেষ অতিথিদের নিকট থেকে সম্মাননা সূচক ক্রেস্ট গ্রহন করেন।

এসময় অনুষ্ঠানে এ প্রকল্পের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

মেন্টরদের সম্মাননা প্রদানের সমগ্র অনুষ্ঠানটি সঞ্চালনা করেন উইনরক ইন্টারন্যাশনালের আশ্বাস প্রকল্পের ট্রেনিং এ্যান্ড এমপ্লয়মেন্ট ম্যানেজার মো: ওমর ফারুক।

#