সাতক্ষীরায় উগ্রবাদ বিরোধী সামাজিক সচেতনতা শীর্ষক সেমিনার


162 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরায় উগ্রবাদ বিরোধী সামাজিক সচেতনতা শীর্ষক সেমিনার
মার্চ ২, ২০২০ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

আসাদুজ্জামান :
“মুজিব বর্ষের অঙ্গিকার, পুলিশ হবে জনতার” এই স্লোগানকে সামনে রেখে সাতক্ষীরায় উগ্রবাদ বিরোধী সামাজিক সচেতনতা শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ পুলিশের সন্ত্রাস দমন ও আন্তর্জাতিক অপরাধ প্রতিরোধ কেন্দ্র নির্মাণ প্রকল্পের আয়োজনে সোমবার বিকালে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে উক্ত সেমিনার অনুষ্ঠিত হয়।

সাতক্ষীরার পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে সেমিনারে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সাতক্ষীরা সদর ০২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি।

সেমিনারে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সাতক্ষীরা অতিরিক্ত পুলিশ সুপার (পদোন্নতি প্রাপ্ত পুলিশ সুপার) ইলতুৎ মিশ, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার কাউন্টার টেরোরিজম বিভাগ ডিএমপি ঢাকা এস.এম নাজমুল হক, অতিরিক্ত পুলিশ সুপার জিয়াউর রহমান প্রমুখ। সেমিনারে জেলার বিভিন্ন স্থানের ইমাম ও আলেম ওলামাগণ অংশ গ্রহণ করেন।

প্রধান অতিথির বক্তব্যে এমপি রবি বলেন, ইসলাম কখনও জঙ্গিবাদকে সমর্থন করেনা। সন্ত্রাস ও জঙ্গিবাদ রুখতে আলেম সমাজের ভূমিকা রয়েছে। ২০১৩ সালে সাতক্ষীরাকে দেশ থেকে জনবিচ্ছিন্ন করেছিল জঙ্গিবাদী গোষ্ঠি। দেশের শান্তি শৃঙ্খলা বজায় রাখতে আলেম সমাজের অনেক দায়িত্ব রয়েছে। আগামী প্রজন্মকে শান্তিতে রাখতে সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে রুখে দাঁড়াতে হবে এবং উগ্রবাদ বিরোধী সামাজিক সচেতনতা গড়ে তুলতে হবে। দেশের উন্নয়ন ও শান্তির স্বার্থে সকলকে ঐক্যবদ্ধ ভাবে জঙ্গিবাদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে।
সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেনসিনিয়র সহকারি পুলিশ কমিশনার শেখ ইমরান হোসেন।

#