সাতক্ষীরায় উপজেলা চেয়ারম্যানের সাথে শিক্ষক সমিতির মতবিনিময় সভা ও ডেলিগেট সম্মেলন


400 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরায় উপজেলা চেয়ারম্যানের সাথে শিক্ষক সমিতির মতবিনিময় সভা ও ডেলিগেট সম্মেলন
সেপ্টেম্বর ৩, ২০১৮ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

মোঃ ফয়জুল হক বাবু ::
শিক্ষাই জাতির মেরুদন্ড, একটি সুখি সমৃদ্ধশালী জাতি গঠনে শিক্ষাই হচ্ছে মূল চালিকাশক্তি। শিক্ষা ছাড়া কোন জাতি কোন কালেই বিশ্বের দরবারে মাথা উচু করে দাড়াতে পারেনি। আর এই শিক্ষিত জাতি গড়ার কারিগর এই শিক্ষকদের সম্মান সবার উপরে এমনটি বলেন, সাতক্ষীরা সদর উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মোঃ আসাদুজ্জামান বাবু। সাতক্ষীরা সদর উপজেলা শিক্ষক সমিতির সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি আরও বলেন, বর্তমান প্রধান মন্ত্রী, আমাদের মমতাময়ী “মা” বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা বেসরকারী স্কুলের শিক্ষকদের বেতন স্কেল দ্বিগুন করেছে যা বিগত কোন সরকারের আমলে সম্ভব হয়নি। এছাড়াও যে সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান এমপিও ভূক্ত হয়নি পার্যায়ক্রমে সে সকল প্রতিষ্ঠানও এমপিও ভূক্ত করা হবে। তিনি আরও বলেন, দেশের প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানের অবকাঠামো এই সরকারের আমলে উন্নয়ন সাধিত হয়েছে এবং আরও হবে।
সাতক্ষীরা সদর শিক্ষক সমিতির সভাপতি মোঃ রেজাউল করিমের সভাপতিত্বে শহরের পি.এন. স্কুল এন্ড কলেজে সকাল ১০টায় সাতক্ষীরা সদর উপজেলা চেয়ারম্যান এর সাথে সাতক্ষীরা সদর উপজেলা শিক্ষক সমিতির শিক্ষকদের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সাতক্ষীরা সদর উপজেলার চেয়ারম্যার ও বাংলাদেশ আওয়ামীলীগের সাতক্ষীরা জেলার সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব মোঃ আসাদুজ্জামান বাবু, বিশেষ অতিথি ছিলেন সদর উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যান কহিনুর ইসলাম, সদর উপজেলা শিক্ষক সমিতির সহ-সভাপতি আব্দুল লতিফ, মোঃ মিজানুর রহমান, মোঃ আব্দল হক, সদর উপজেলা শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক বি,এম শামসুল হক, ডি.বি. ইউনাইটেড হাইস্কুলের প্রধান শিক্ষক মোঃ মমিনুর রহমান, বল্লী মোঃ মুজিবুর রহমান মাধ্যমিক বিদ্যালয়েল প্রধান শিক্ষক মোঃ আব্দুল রাজ্জাক, খেজুর ডাঙ্গা আর,কে মাধ্যমিক বিদ্যালয়েল প্রধান শিক্ষক শেখ মাগফুর রহমান, মাছখোলা মাধ্যমিক বিদ্যালয়েল প্রধান শিক্ষক মোঃ শাহজাহান আলী, সদর উপজেলা সমিতির সাংগঠনিক সম্পাদক এস,এম নজরুল ছায়াদাত, যুগ্ম-সাধারণ সম্পাদক মোঃ ইদুজ্জামান ইদ্রিস, সহঃ সাংগঠনিক সম্পাদক মনোরজ্ঞন মন্ডলসহ বিভিন্ন বিদ্যালয়ের প্রধান শিক্ষক, সহকারী প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকবৃন্দ।


মতবিনিয় সভায় বক্তারা বলেন, শিক্ষার মান উন্নয়নের লক্ষে সকলকে এক হয়ে কাজ করতে হবে এবং প্রতিটি শিক্ষক যার যার স্থান থেকে নিজের সবটুকু উজাড় করে দিলেই দেশের উন্নয়ন অবধারিত। বেসরকারী স্কুল শিক্ষকরা সরকারী স্কুলের শিক্ষকদের তুলনায় কম পরিশ্রম করেনা বরং তাদের থেকে বেশি পরিশ্রম করে। কিন্তু পারিশ্রমিকের বেলায় সরকারী শিক্ষদের অর্ধেকও পারিশ্রমিক পায়না বলে দাবি করেন তারা। তারা আরও বলেন, আমরা আশা করি আমাদের প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনা আমাদের ন্যায্য দাবি পূরণ করবেন।
পরে বাংলাদেশ শিক্ষক সমিতি সাতক্ষীরা জেলা শাখার কমিটি গঠনের লক্ষে সাতক্ষীরা সদর উপজেলা থেকে প্রতিনিধি প্রেরণের জন্য ডেলিগেট নির্বাচন করা হয়। উপস্থিত শিক্ষকদের মধ্যে আগ্রহী প্রার্থীদেরকে ভোটের মাধ্যমে বিজয়ীদের ডেলিগেট হিসাবে নির্বাচিত করা হয়। সদর উপজেলার মোট দশটি পদের মধ্যে উপজেলা শিক্ষক সমিতির সভাপতি মোঃ রেজাউল করিম ও সাধারণ সম্পাদক বি,এম শামসুল হক পদাধিকার বলে নির্বাচিত হন এবং আটটি পদে নির্বাচনের মাধ্যমে নির্বাচিত করা হয়। নির্বচিতদের মধ্যে প্রধান শিক্ষক তিন জন, মোঃ আব্দুর রাজ্জাক, মোঃ মিজানুর রহমান, শেখ মাগফুর রহমান, সহকারী প্রধান শিক্ষক এক জন মোঃ শফিকুল ইসলাম, সাহকারী শিক্ষক চার জন মোঃ নজিবুল ইসলাম, মোঃ আব্দুল্লাহ, মোঃ সিরাজুল ইসলাম, আবুল বাশার পল্টু।
##