সাতক্ষীরায় উপজেলা নির্বাচনে ২৮ চেয়ারম্যান প্রার্থী মাঠে


1334 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরায় উপজেলা নির্বাচনে ২৮ চেয়ারম্যান প্রার্থী মাঠে
জানুয়ারি ১৯, ২০১৯ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

কে এম আনিছুর রহমান ::
জাতীয় সংসদ নির্বাচনের উত্তাপ শেষ হতেনা হতেই শুরু হয়েছে উপজেলা পরিষদ নির্বাচন নিয়ে নানান আলাপ-আলোচনা। কারা হতে যাচ্ছে উপজেলা পরিষদ চেয়ারম্যান তা নিয়ে চলছে চুলছেড়া বিশ্লেষণ।
এদিকে নির্বাচন অফিস সূত্রে জানা যায়, জাতীয় সংসদ নির্বাচন শেষ হতে না হতেই উপজেলা পরিষদ নির্বাচন নিয়ে তোড়জোর শুরু করেছে নির্বাচন কমিশন। কমিশনের এমন ঘোষণার পর থেকে সাতক্ষীরা জেলার ৭টি উপজেলার উপজেলা নির্বাচনে অংশগ্রহণে ইচ্ছুক প্রার্থীরা নির্বাচনী প্রচারণা শুরু করে দিয়েছেন। ইতিমধ্যে আওয়ামীলীগের হয়ে নির্বাচনে অংশগ্রহণ করতে পারেন এমন সম্ভাব্য ২৮জন প্রার্থীর নাম বেশ জোরেশোরে শোনা যাচ্ছে রাজনীতির মহলে।
অপরদিকে জেলার কোন জায়গায় বিএনপি’র পক্ষ থেকে কোন প্রার্থী দেয়ার খবর এখন পর্যন্ত পাওয়া না গেলেও দু’এক জায়গায় জাতীয় পার্টির প্রার্থীদের নির্বাচনী প্রচারণা লক্ষ করা যাচ্ছে।
উপজেলা পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামী লীগের নেতাকর্মীদের প্রচারণা পোস্টার দেখা গেলেও বিএনপির কোনো প্রার্থীর প্রচারণা পোস্টার দেখা যায়নি।
জেলা বিএনপির একটি সূত্রে জানা যায়, কেন্দ্রীয় নির্দেশনা আসলে তারা উপজেলা পরিষদ নির্বাচনে অংশ গ্রহন করবে।
নির্বাচন কমিশনের ঘোষণার পর থেকে জেলার ৭টি উপজেলার সম্ভাব্য প্রার্থীরা একে অপারের সাথে আলাপ-আলোচনা শুরু করে দিয়েছেন। শুরু হয়েছে প্রার্থীদের দৌড়ঝাঁপ, লবিং ও প্রচার প্রচারণা। উপজেলা পরিষদ নির্বাচনে ক্ষমতাসীন দল আ.লীগ ও জাপার যেসব সম্ভাব্য প্রার্থীদের নাম শুনা যাচ্ছে তারা হলেন-
সাতক্ষীরা সদর : জেলা আ.লীগের সাংগঠনিক সম্পাদক ও বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব আসাদুজ্জান বাবু, উপজেলা আ.লীগের সভাপতি আলহাজ্ব এসএম শওকত হোসেন, জেলা যুবলীগের আহবায়ক আলহাজ্ব আব্দুল মান্নান, উপজেলা আ.লীগের যুগ্ম-সম্পাদক ও ভাইস চেয়ারম্যান গোলাম মোর্শেদ।

কলারোয়া : উপজেলা আ.লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান ফিরোজ আহম্মেদ স্বপন, সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম লাল্টু।

তালা : উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার, জেলা আ.লীগের যুগ্ম সম্পাদক ফিরোজ কামার শুভ্র, উপ-প্রচার সম্পাদক প্রণব ঘোষ বাবলু, জেলা কৃষক লীগের সভাপতি বিশ্বজিত সাধু।

আশাশুনি : উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান এবিএমডি মোস্তাকিম, সাধারণ সম্পাদক এড. শহিদুর ইসলাম পিন্টু ও সাংগঠনিক সম্পাদক ও খাজরা ইউপি চেয়াম্যান এসএম শাহনেওয়াজ ডালিম।

দেবহাটা : উপজেলা চেয়ারম্যান আব্দুল গণি, উপজেলা আ.লীগের সভাপতি ও নওয়াপাড়া ইউপি চেয়ারম্যান মুজিবর রহমান, সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনি, সাবেদ চেয়ারম্যান ও সাবেক উপজেলা আ.লীগের সভাপতি এড. গোলাম মোস্তফা, যুবলীগ নেতা ও বর্তমান ভাইস চেয়ারম্যান মাহবুবুল আলম খোকন। এছাড়াও উপজেলা জাতীয় পার্টির সম্পাদক আবুল ফজল।
কালিগঞ্জ : উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক ও মৌতলা ইউপি চেয়ারমান সাঈদ মেহেদী, সহ.সভাপতি এড. মোজাহার হোসেন কান্টু, যুগ্ম-সাধারণ সম্পাদক ও তারালী ইউপি চেয়ারম্যান এনামুল হক ছোট।

শ্যামনগর : শ্যামনগর উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক এসএম আতাউল হক দোলন, যুগ্ম সাধারণ সম্পাদক এড. জহিরুল হায়দার বাবু, সহ-সভাপতি অসিম কুমার মৃধা, সহ.সভাপতি অসিম কুমার জোয়াদ্দার।
এছাড়াও জাতীয় পার্টি থেকে শ্যামনগর উপজেলা জাতীয় পার্টির সভাপতি এড. আব্দুর রশিদ, সাধারণ সম্পাদক সাংবাদিক মো: কামরুজ্জামান। এ ছাড়াও দু-এক জনের নাম সম্ভাব্য তালিকায় যোগ হতে পারে।

#