সাতক্ষীরায় এইচএসসি পরীক্ষার কয়েকটি কলেজের ফলাফল


627 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরায় এইচএসসি পরীক্ষার কয়েকটি কলেজের ফলাফল
আগস্ট ৯, ২০১৫ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

স্টাফ রিপোর্টার:
রোববার এইচএসসি ও সমমান পরিক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। প্রাপ্ত ফলাফলে জানাগেছে, সাতক্ষীরা সরকারী কলেজের এইচএসসি তিনটি বিভাগের মোট পরীক্ষার্থীর সংখ্যা ৮৪৪ জন।এর মধ্যে পাশ করেছে ৬৭৩ জন, অকৃতকার্য হয়েছে ১৭১ জন। এই  কলেজে বানিজ্য বিভাগে ৭ জন এবং বিজ্ঞান  বিভাগে ৬১  জন  মোট ৬৮ জন জিপিএ ৫ পেয়েছে। মানবিক বিভাগে কোনো শিক্ষার্থী জিপিএ ৫ পায়নি।
সাতক্ষীরা সরকারী মহিলা কলেজের তিনটি বিভাগের মোট পরীক্ষার্থীর সংখ্যা ৪৬১ জন। এর মধ্যে কৃতকার্য হয়েছে ৩৩০ জন এবং অকৃতকার্য হয়েছে ১৩১ জন পরীক্ষার্থী। উভয় বিভাগ থেকে মোট ১২ জন পরীক্ষার্থী জিপিএ ৫ পেয়েছে। পাশের হার ৭২%।
সাতক্ষীরা দিবা-নৈশ কলেজের তিনটি বিভাগের মোট পরীক্ষার্থীর সংখ্যা ৪৬১ জন। এর মধ্যে কৃতকার্য হয়েছে ১৬০ জন পরীক্ষার্থী এবং অকৃতকার্য হয়েছে ৩০১ জন পরীক্ষার্থী। পাশের হার মাত্র ৩৫%।
কলারোয়া  শেখ আমানউল্লাহ ডিগ্রি কলেজের তিনটি বিভাগের মোট পরীক্ষার্থীর সংখ্যা ৪২৮ জন। এর মধ্যে কৃতকার্য হয়েছে ১৬৫ জন এবং অকৃতকার্য হয়েছে ২৬৩ জন শিক্ষার্থী। উভয় বিভাগ থেকে মোট ১২ জন  পরীক্ষার্থী জিপিএ ৫ পেয়েছে। পাশের হার ৩৯%।
সাতক্ষীরা সীমান্ত আদর্শ ডিগ্রি কলেজে মোট ৩২৯ জন শিক্ষার্থীর মধ্যে পাশ করেছে ১৮৩ জন। এদের মধ্যে জিপিএ ৫ পেয়েছে ৩ জন, এ গ্রেড পেয়েছে ৪০, এ মাইনাস ৫৪ জন, বি গ্রেড ৫১ জন, সি গ্রেড ৩৪ জন ও ডি গ্রেড পেয়েছে ১ জন। পাশের হার ৫৬%।
সাতক্ষীরা সিটি কলেজে মোট ৪২৬ জনের মধ্যে পাশ করেছে ১৮৮ জন। পাশের হার ৪৫%।
সাতক্ষীরা ছফুরণনেছা মহিলা কলেজে বি এম শাখায় ৩১ জনের মধ্যে পাশ করেছে ২৯ জন। বিএম শাখা ও সাধারণ শাখা মিলে সর্বমোট পরীক্ষার্থী ছিল ৮৭ জন। এরমধ্যে পাশ করেছে ৪১ জন। পাশের হার গড়ে ৪৭%।
আয়েনুদ্দিন মহিলা আলিম মাদ্রাসার মোট পরিক্ষার্থীর সংখ্যা ২৮ জন। এর মধ্যে কৃতকার্য হয়েছে ২৭ জন পরিক্ষার্থী এবং অকৃতকার্য হয়েছে ১ জন পরিক্ষার্থী । পাশের হার ৯৮%।