সাতক্ষীরায় এই প্রথম সনাক্ত হল করোনা রোগি


1317 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরায় এই প্রথম সনাক্ত হল করোনা রোগি
এপ্রিল ৩০, ২০২০ তালা ফটো গ্যালারি স্বাস্থ্য
Print Friendly, PDF & Email

বি.এম জুলফিকার রায়হান :

সাতক্ষীরায় প্রথম বারের মত এক করোনা পজেটিভ রোগি সনাক্ত হয়েছে। জেলার তালা উপজেলার নগরঘাটা ইউনিয়ানের কাপাসডাঙ্গা গ্রামে তার বাড়ি।

সাতক্ষীরার স্বাস্থ্য বিভাগ বিষয়টি নিশ্চিত করেছে। তারা জানিয়েছে গত ২৮ এপ্রিল তার নমুনা সংগ্রহ করে খুলনা মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে পাঠানো হয়েছিল।

আজ বৃহস্পতিবার (৩০ এপ্রিল) সন্ধ্যায় খুলনা মেডিকেল কলেজের সংশ্লিষ্ট ইউনিট থেকে তার করোনা শনাক্তের বিষয়টি নিশ্চিত করা হয়েছে বলে জানিয়েছেন সাতক্ষীরার সিভিল সার্জন ডা. হুসাইন শাফায়াত।

আক্রান্ত ব্যক্তি তালা উপজেলার আওতাধীন পাটকেলঘাটা থানার নগরঘাটা ইউনিয়নের কাপাসডাঙ্গার বাসিন্দা বলে জানা গেছে।


আক্রান্ত ব্যক্তি সঞ্জয় সরকার (৩৫) উপজেলার কাপাসডাঙ্গা গ্রামের প্রভাষ সরকারের ছেলে। তিনি সাতক্ষীরার বিনোরপোতা এলাকার ঋশিল্পি সংস্থায় চাকরি করেন। আক্রান্ত সঞ্জয় ঋশিল্পির হস্তশিল্প প্রকল্পের প্রডাকশন ম্যানেজার হিসেবে কর্মরত ।


তালা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা. রাজিব সরদার জানান, গত ২৮ তারিখে সঞ্জয় সরকারের শরীর থেকে উপকরন সংগ্রহ করে পরীক্ষার জন্য খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরন করা হয়। সেখানে পরীক্ষা শেষে বৃহস্পতিবার সন্ধ্যায় তার করোনা (কোভিড ১৯) এর পজেটিভ রিপোর্ট আসে।


তালা উপজেলা নির্বাহী অফিসার মো. ইকবাল হোসেন বলেন, সংবাদ পাবার পর করোনা আক্রান্ত বাড়ি সহ পাশ্ববর্তী আরো ৪টি বাড়ি লকডাউন করার প্রক্রিয়া শুরু করা হয়েছে। এছাড়া তালা হাসপাতাল থেকে অ্যাম্বুলেন্স নিয়ে বিশেষজ্ঞ ডাক্তার আক্রান্ত ব্যক্তির বাড়ি উদ্দেশ্যে রওয়ানা হয়েছেন। সেখানে যাবার পর ডাক্তার সিদ্ধান্ত নেবে তাকে চিকিৎসার জন্য কোথায় নেয়া হবে।

সাতক্ষীরা সিভিল সার্জন ডা: হুসাইন সাফায়াত এ তথ্য নিশ্চিত করে জানান, এই প্রথম সাতক্ষীরা থেকে পাঠানো কোন ব্যক্তির নমুনা করোনা পজেটিভ ধরা পড়লো। দুইদিন আগে এক স্বাস্থ্যকর্মীর করোনা পজিটিভ ধরা পড়লেও তিনি পাশ্ববর্তী জেলা যশোরের শার্শা থেকে আক্রান্ত হয়ে সাতক্ষীরায় আসেন।