সাতক্ষীরায় একের পর এক সংবর্ধনায় সিক্ত সৌম্য-মুস্তাফিজ


464 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরায় একের পর এক সংবর্ধনায় সিক্ত সৌম্য-মুস্তাফিজ
আগস্ট ১৯, ২০১৫ খেলা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

নাজমুল হক :
সংবর্ধনার সাগরে ভাসছেন দেশের কোটি কোটি ক্রিকেট ভক্তের নয়নমনি সৌম্য-মুস্তাফিজ। এই দুই ক্রিকেটারের নিজ জেলা সাতক্ষীরায় পা দেওয়ার পর থেকে একের পর এক দেওয়া হয় সংবর্ধনা। মূলতঃ দেশ বরেণ্য দুই ক্রিকেটারের ছুটি কাটাতে বাড়িতে আসলেও তাদের সময় কাটছে সংবর্ধনা অনুষ্ঠানের মধ্যদিয়ে। তাদের বাড়িতেও ভিড় জমাচ্ছেন শত শত ভক্ত।
বিশ্ব ক্রিকেটের বিস্ময় বালক কার্টার মাস্টার মুস্তাফিজুর রহমানের বাড়ি সাতক্ষীরা জেলার কালিগঞ্জ উপজেলার তারালি গ্রামে। দীর্ঘ ৪ মাস পরে ৮ আগষ্ট ঢাকা থেকে উড়াল দিয়ে যশোর বিমানবন্দরে নামলে সাতক্ষীরার শত শত মানুষ মটরসাইকেল, বাস-পিকআপের বিশাল বহর নিয়ে স্বাগত জানান। ঐদিন বিমানবন্দর থেকে ১০০ কিলোমিটার বাড়ির পথে পথে তার সংবর্ধনার আয়োজন করা হয়। সাতক্ষীরা সার্কিট হাউজে সংবর্ধনার আয়োজন করে জেলা প্রশাসন।
অন্যদিকে জাতীয় ক্রিকেট দলের নির্ভরযোগ্য ওপেনার সৌম্য সরকার বাড়ি ফেরেন ৯ আগষ্ট। ৩ সিরিজ খেলে নিজ জেলার মাটিতে পা রাখায় সংবর্ধনার আয়োজন করে বিভিন্ন সংগঠন।
১০ আগষ্ট নিজ গ্রাম তারালি যুবসংঘ, ১১ আগষ্ট কালিগঞ্জ উপজেলা প্রশাসন, ১৩ আগস্ট কালিগঞ্জের ধলবাড়িয়া আওয়ামী লীগের  আয়োজনে মুস্তাফিজকে, জনতা ব্যাংকের আঞ্চলিক কার্যালয়ে সৌম্য সরকারকে সংবর্ধনা দেওয়া হয়। ১৪ আগষ্ট সংবর্ধনা প্রদান করেন সুন্দরবন একাডেমি। ১৬ আগস্ট তালা উপজেলার এইটএসবিআর মাধ্যমিক বিদ্যালয় সৌম্য সরকারকে ও কালিগঞ্জ উপজেলার বরেয়া মিলনী মাধ্যমিক বিদ্যালয় মুস্তাফিজকে সংবর্ধনা প্রদান করে। পরদিন জেলা ক্রীড়া সংস্থার পক্ষ থেকে বিকেলে দুই ক্রিকেটারকে সংবর্ধনা দেয়া হয়। সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন খুলনা বিভাগীয় কমিশনার মো. আবদুস সামাদ। ঐ দিন সকালে খেলার বন্ধুরা সংবর্ধনা প্রদান করে মুস্তাফিজকে। মঙ্গলবার মুস্তাফিজকে সংবর্ধনা প্রদান করে জনতা ব্যাংকের উজিরপুর শাখা। ক্রীড়া সংস্থার সংবর্ধনা অনুষ্ঠানে মুস্তাফিজ চেয়েছেন দোয়া আর সৌম্য সরকার চাইলেন সাতক্ষীরায় জিমনেসিয়াম। এ ছাড়াও বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে ও দুই ক্রিকেটারের বাড়িতে গিয়ে শত শত মানুষ শুভেচ্ছা জানাচ্ছে।  দীর্ঘ ১২ দিনের ছুটি শেষে আগামী ২১ আগষ্ট দুই ক্রিকেটার নিজ জেলা সাতক্ষীরা ত্যাগ করবেন বলে সূত্র নিশ্চিত করেছে। সাতক্ষীরা জেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক শেখ নিজাম উদ্দিন বলেন, এই দুই ক্রিকেটার আমাদের গর্ব।