সাতক্ষীরায় রেজিস্ট্রেশনকৃত কোন মোটরসাইকেল জব্দ করা হবে না : পুলিশ সুপার


570 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরায় রেজিস্ট্রেশনকৃত কোন মোটরসাইকেল জব্দ করা হবে না : পুলিশ সুপার
অক্টোবর ৭, ২০১৫ Uncategorized
Print Friendly, PDF & Email

বিশেষ প্রতিনিধি :
সাতক্ষীরা পুলিশ সুপার চৌধুরী মঞ্চুরুল কবীর পিপিএম (বার) বলেছেন, রেজিস্ট্রেশন বিহীন কোন মোটরযান নিয়ে রাস্তায় চলাচল করবেন না। নাম্বার বিহীন কোন মোটরসাইকেল পেলে তার জব্দ করা হবে। কিন্তু এখন থেকে রেজিস্ট্রেশন রয়েছে অথচ ড্রাইভিং লাইসেন্স অথবা হেলমেট অথবা মোটরযান আইনের অন্যান্য অপরাধের জন্য এখন থেকে আর কোন মোটরসাইকেল জব্দ করবে না পুলিশ। রেজিস্ট্রেশনকৃত গাড়ির ক্ষেত্রে অন্যকোন অপরাধ হলে তার জন্য কেসস্লিপ দেয়া হবে এবং তার গাড়ির ব্লু-বুকটি নিয়ে নেয়া হবে। নির্ধারিত তারিখে সুপারের কাছে অথবা আদালতে গিয়ে জরিমানার টাকা দিয়ে ব্ল-বুক / কাগজপত্র ছড়িয়ে আনতে হবে।

তিনি বলেন শুধু মোটরসাইকেল নয়, পর্যায়ক্রমে যাত্রীবাহী বাস, মিনি-বাস ,মাইক্রোবাস,প্রাইভেটকারসহ সব ধরণের যানবাহনের বিরুদ্ধে অভিযান চালানো হবে। ফিটনেস বিহীন কোন গাড়ি রাস্তায় চলাচল করতে দেয়া হবে না। তিনি আরও বলেন, এখন থেকে জেলা শহরের ভিতরে কোন ধরণের ইঞ্জিনচালিত ভ্যান,রিক্য্রা চলাচল করতে দেয়া হবে না। কোন ইঞ্জিন চালিত ভ্যান /রিক্য্র পেলে তা থেকে ইঞ্চিন খুলে নেয়া হবে। জেলা শহরের বাইরে ফিডার রোডে ইঞ্জিনচালিত ভ্যান আপাতাত চলাচল করলে পুলিশ কিছু বলবে না।

বুধবার দুপুরে সাতক্ষীরা পুলিশ লাইনসে্ সাতক্ষীরার গণমাধ্যম কর্মীদের সাথে এক মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, সাতক্ষীরা প্রেসক্লাব সভাপতি অধ্যক্ষ আবু আহমেদ, সহকারী পুলিশ সুপার আনোয়ার সাঈদ, সহকারী পুলিশ সুপার সাঈদ মেহেদী, সিনিয়র সাংবাদিক সুভাষ চৌধুরী, কল্যান ব্যানার্জি, আবুল কালাম আজাদ, মিজানুর রহমান, এম কামরুজ্জামান, মমতাজ আহমেদ বাপি, হাবিবুর রহমান, আব্দুল বারী, মোস্তাফিজুর রহমান উজ্জল, আসাদুজ্জামান, গোলাম সরোয়ার, কালিদাশ রায়, শরীফুল্লাহ কায়সার সুমন, হাফিজুর রহমান মাসুম, রবিউল ইসলাম, আহসানুর রহমান রাজি, আব্দুস সামাদ, মনিরুজ্জামান সবুজ প্রমুখ।

মতবিনিময় সভায় বিভিন্ন পত্রিকা ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা জেলার বিভিন্ন বিষয় নিয়ে পুলিশ সুপারকে পশ্ম করলে তিনি তার জবাব দেন।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে পুলিশ সুপার চৌধুরী মঞ্জুরুল কবীর পিপিএম (বার) বলেন, সাতক্ষীরা শহরের ইটাগাছা এলাকায় মেইন সড়কের দুই ধারে ট্রাক রাখার কারণে সাধারণ মানুষের চলাচল যাতে বাঁধাগ্রস্ত না হয় সে ব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে। জেলার সকল স্প্রীডব্রেকার যাতে রঙ করা হয় সে ব্যাপারেও পদক্ষেপ নেয়া হবে।

পুলিশ সুপার বলেন, আগামী শারদীয় দূর্গাপূজা যাতে শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হয় সে ব্যাপারে ইতমধ্যে বিভিন্ন পদক্ষেপ নেয়া হয়েছে। মঙ্গলবার রাতে আশাশুনির প্রতাপনগরে প্রতিমা ভাংচুর প্রসঙ্গে তিনি বলেন, এটি একটি বিচ্ছিন্ন ঘটনা। এ ধরণের ঘটনা যাতে জেলার আর কোথাও না ঘটে সে ব্যাপারে কঠোর পদক্ষেপ গ্রহণ করা হবে।

বিদেশীদের নিরাপত্তা বিষয়ে তিনি বলেন, সাতক্ষীরা জেলায় কতজন বিদেশী কাজ করছে তার তালিকা ইতিমধ্যে প্রস্তুত করা হয়েছে। তাদের নিরাপত্তা জোরদার করা হয়েছে। এসব বিদেশীরা কোথায় কোথায় যাচ্ছে এবং তারা কি কি কাজ করছে পুলিশ তা তদারকি করছে।