সাতক্ষীরায় মশা নিধনে সচেতনতা মূলক কার্যক্রমের উদ্বোধন


249 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরায় মশা নিধনে সচেতনতা মূলক কার্যক্রমের উদ্বোধন
আগস্ট ৩, ২০১৯ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর স্বাস্থ্য
Print Friendly, PDF & Email

আসাদুজ্জামান :
“ডেঙ্গুর বিরুদ্ধে সমন্বিত উদ্যোগ, একদিন এক ঘন্টা, পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান, এই প্রতিপাদ্যকে সামনে রেখে সাতক্ষীরায় এডিস মশা নিধন, ডেঙ্গু প্রতিরোধ ও পরিচ্ছনতা সম্পর্কিত সচেতনতা মূলক কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। এই কার্যক্রমের মধ্যে রয়েছে জন সচেতনতামুলক র‌্যালী, লিফলেট বিতরণ, পরিষ্কার পচ্ছিন্ন অভিযান ও মশক নিধোনে ঔষধ ছিটানো।

এ উপলক্ষ্যে আজ শনিবার সকালে সাতক্ষীরা জেলা প্রশাসন ও জেলা পুলিশের আয়োজনে পৃথক দুটি র‌্যালী জেলা প্রশাসক চত্বর ও জেলা পুলিশ লইনস থেকে বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে।

পরে বাসটার্মিনাল, খুলনা রোড় মোড়, টাউনগার্লস হাইস্কুল, সরকারি বালক বিদ্যালয়, কালেক্টরেট স্কুল, সরকারি বালিকা বিদ্যালয়, পুলিশ লাইন স্কুলসহ জেলা শহরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ও গুরুত্বপুর্ন স্থানে লিফলেট বিতরন, পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান ও ফগারমেশিন দিয়ে মশক নিধোন করা হয়।
পৃথক দুটি পরিষ্কার পরিচ্ছন্ন কার্যক্রমে নেতৃত্ব দেন, জেলা প্রশাসক এস.এম মোস্তফা কামাল ও পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান।

এ সময় তারা বলেন, এডিস মশা নিধন, ডেঙ্গু প্রতিরোধ ও পরিচ্ছনতা সম্পর্কিত সচেতনতা নিজ দায়িত্ববোধ থেকে গড়ে তুলতে হবে এবং অন্যদেরকেও সচেতন করতে হবে। একই সাথে সাতক্ষীরার সকল জন সাধারনকে সচেতন হওয়ার জন্য এবং ডেঙ্গুপ্রতিরোধে ডাক্তারের পরামর্শ মেনে চলার আহবান জানান তারা।

পরিচ্ছন্নতা অভিযানে এ সময় আরো উপস্থিত ছিলেন, প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা ও কর্মচারিবৃন্দ।##