সাতক্ষীরায় এনজিও ফাউন্ডেশন দিবস পালন


268 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরায় এনজিও ফাউন্ডেশন দিবস পালন
ডিসেম্বর ২, ২০১৮ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

॥ বিশেষ প্রতিনিধি ॥

সাসটেইন্যাল ডেভেলপমেন্ট গোলের (এসডিজি) ১৭ টির মধ্যে নয়টি নিয়ে কাজ করছে এনজিও ফাউন্ডেশন। এর মধ্যে রয়েছে ক্ষুধার অবসান,খাদ্য নিরাপত্তা,উন্নত পুষ্টিমান অর্জন এবং টেকসই কৃষির প্রসার। এছাড়াও রয়েছে জলবায়ু পরিবর্তন ও এর প্রভাব মোকাবেলায় জরুরি ব্যবস্থা গ্রহন , পানি ও স্যানিটেশন ব্যবস্থাপনা এবং সকল মানুষের জন্য সুস্বাস্থ্য ও কল্যাণ নিশ্চিতকরণ ।
রোববার বাংলাদেশ এনজিও ফাউন্ডেশন দিবস উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় এই তথ্য তুলে ধরেন আয়োজকরা। তারা বলেন সহযোগী এনজিওগুলির কার্যক্রমে দেশের এক কোটি মানুষ উপকৃত হচ্ছে। তাদের কার্যক্রম আরও সম্প্রসারিত করা গেলে সুবিধাভোগী মানুষের সংখ্যাও বৃদ্ধি পাবে বলে মন্তব্য করেন তারা। সাতক্ষীরায় এনজিও ফাউন্ডেশনের সদস্য সংখ্যা ২৫ জানিয়ে তারা বলেন যতœশীল সমাজ উন্নয়নে তারা কাজ করে যাচ্ছে।
সাতক্ষীরা কালেকটরেট ভবনে সকালে অনুষ্ঠিত মত বিনিময় সভায় সভাপতিত্ব করেন আরআর এর সভাপতি আবুল কালাম আজাদ। এতে প্রধান অতিথির বক্তৃতা করেন অতিরিক্ত জেলা প্রশাসক ( সার্বিক) মো. বদিউজ্জামান । এতে আরও বক্তব্য রাখেন সমাজসেবা অধিদফতরের উপপরিচালক দেবাশীষ সরদার, সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সভাপতি সুভাষ চৌধুরী , অগ্রগতি সংস্থার আবদুস সবুর, ক্রিসেন্টের আবু জাফর সিদ্দিকী, এন জেড ফাউন্ডেশনের মঞ্জুর হোসেন প্রমূখ।
বক্তারা বলেন দেশের দরিদ্র জনগোষ্ঠীর শিক্ষা স্বাস্থ্য নিরাপদ পানি, পরিবেশ সুরক্ষা, পিছিয়ে পড়া জনগোষ্ঠীর সেবা ও সহায়তা দিয়ে যাচ্ছে এনজিও ফাউন্ডেশন। তাদেরকে সমাজের মূল স্রোতের সাথে আনার চেষ্টা চালিয়ে যাচ্ছে তারা।
এর আগে শহরের নিউমার্কেট এলাকা থেকে কালেকটরেট পর্যন্ত র‌্যালি বের করা হয়। এতে অংশ নেন ২৫ টি এনজিওর প্রতিনিধিগন।