সাতক্ষীরায় এসএসসিতে পাশের হার ৯৪ দশমিক ৬৪ ভাগ


519 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরায় এসএসসিতে পাশের হার ৯৪ দশমিক ৬৪ ভাগ
মে ১১, ২০১৬ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

নাজমুল হক :
এসএসসি পরীক্ষায় সাতক্ষীরায় পাশের হার ৯৪ দশমিক ৬৪ ভাগ। জেলার ২৯৫টি শিক্ষা প্রতিষ্ঠান থেকে ১৫ হাজার ১৩ জন শিক্ষার্থী পাশ করেছে। জেলার শীর্ষে আছে সাতক্ষীরা সরকারি উচ্চ বিদ্যালয়।
সূত্র জানায়, সাতক্ষীরা জেলায় ২২ টি কেন্দ্রে ২৯৫ শিক্ষা প্রতিষ্ঠানের ১৫ হাজার ৮৬৪ জন অংশ গ্রহণ করে। এর মধ্যে ৮ হাজার ৩১৬ জন ছাত্র ও ৭ হাজার ৫৫০ জন ছাত্রী। পরীক্ষাথীদের মধ্যে ১৫ হাজার ১৩ জন পাশ করেছে। এর মধ্যে ৭ হাজার ৮৭০ ছাত্র ও ৭ হাজার ১৪৩ টাকা ছাত্রী।
অন্যদিকে, সাতক্ষীরা সরকারি উচ্চ বিদ্যালয় পরীক্ষার ফলাফলে জেলায় শীর্ষে আছে। এ প্রতিষ্ঠান থেকে শতভাগ পাশ করেছে। ২৪০ জন শিক্ষার্থীর মধ্যে এ প্লাস পেয়েছে ১০৩, এ গ্রেড ১০৫, এ মাইনাস ২৭ এবং বি গ্রেড পেয়েছে ৫ জন। সাতক্ষীরা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় থেকে ২৬১ জন পরীক্ষায় অংশ নিয়ে পাশ করেছে ২৬০ জন। এর মধ্যে এ প্লাস পেয়েছে ৭০, এ গ্রেড ১৫২, এ মাইনাস ৩২, বি গ্রেড পেয়েছে ৬ জন।

 

খলিষখালী মাধ্যমিক বিদ্যালয় নবম দশম শ্রেনি এমপিও ভুক্তি না হলেও ফলাফলে ধারাবাহিকতা অব্যাহত রেখেছে

পাটকেলঘাটা প্রতিনিধি:
পাটকেলঘাটার খলিষখালী মাধ্যমিক বিদ্যালয়টি নবম দশম শ্রেনি এমপিও ভুক্তি না হলেও ফলাফলে ধারাবাহিকতা অব্যাহত রেখেছে। ২০১৬ সালের এসএস সি পরীক্ষার ফলাফলে বিদ্যালয় হতে ৭৬ জন পরীক্ষার্থী অংশগ্রহন করে এর মধ্যে ২জন গোল্ডেন ৪ জন এপ্লাস,  ১৪জন এ ,২৩জন এ-, ২০জন বি ও ৯ জন সি গ্রেডে পাশ করেছে। বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুস সবুর বলেন শিক্ষকদের  সহযোগিতা ও শিক্ষার্থীদের ঐকান্তিক প্রচেষ্টায় এই ফলাফল সম্ভব হয়েছে। তিনি বলেন বিদ্যালয়টি ২০০৩ সালে নবম দশম শেনি পাঠ দানের অনুমতি পেয়ে শিক্ষাকার্যক্রম চালিয়ে যাচ্ছি। বিদ্যালয়ের নবম দশম শেনি এমপিও না হওয়ায় বাকি শিক্ষকরা মানবেতর জীবন যাপন করছে।

পাটকেলঘাটা আল-আমিন ফাযিল মাদরাসা হতে শতভাগ পরীক্ষার্থী পাশ করেছে
পাটকেলঘাটা প্রতিনিধি:
পাটকেলঘাটা আল-আমিন ফাযিল মাদরাসা হতে ২০১৬ সালে দাখিল পরীক্ষায় শতভাগ পরীক্ষার্থী পাশ করেছে। এবছর মাদরাসা হতে ৩৭জন পরীক্ষার্থী অংম গ্রহন করে এর মধ্যে ৬জন এ প্লাস, ৬জন এ-,২৫জন এ গ্রেডে পাশ করেছে।