সাতক্ষীরায় এ প্লাস ক্যাম্পেইনের উদ্বোধন


118 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরায় এ প্লাস ক্যাম্পেইনের উদ্বোধন
জুন ২২, ২০১৯ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

স্টাফ রিপোর্টার ::

সাতক্ষীরা পৌরসভার আয়োজনে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন উদ্বোধন হয়েছে। শনিবার সকাল ৯টায় পৌর চত্বরে এ প্লাস ক্যাম্পেইন উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পৌরসভার মেয়র তাজকিন আহমেদ চিশতী।
প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সাতক্ষীরা সিভিল সার্জন ডাঃ রফিকুল ইসলাম শিশুদের মুুখে ভিটামিন এ প্লাস ক্যাপসুল তুলে দিয়ে ক্যাম্পেইনের শুভ উদ্বোধন করেন। এসময় উপস্থিত ছিলেন, পৌর সচিব মোঃ সাইফুল ইসলাম বিশ^াস, পৌর হিসাব কর্মকর্তা মোঃ আকতার হোসেন তালুকদার, স্বাস্থ্য তত্ত্বাবধায়ক জগদিস চন্দ্র হাওলাদার,পৌরসভার সেনেটারী ইন্সপেক্টর মোঃ রবিউল আলম, টিকাদান সুপারভাইজার মোঃ ইবাদুল ইসলাম, স্বাস্থ্য সহকারি সুজিত কুমার নাথসহ পৌরসভার স্বাস্থ্যকর্মীবৃন্দ উপস্থিত ছিলেন।
এবার সাতক্ষীরা পৌরসভায় ৬০টি কেন্দ্রে ৬ থেকে ১১ মাস বয়সের শিশু ও ১২ থেকে ৫৯ মাস বয়সের শিশুদের ১টি করে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। ৬ থেকে ১১ মাস বয়সের ১৬৫০টি ও ১২ থেকে ৫৯ মাস বয়সী প্রায় ১৩ হাজার শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে।
এসময় প্রধান অতিথি বলেন, শিশুদের প্রতি সবচেয়ে বেশি মায়েদের যতœশীল হতে হবে। সবুজ ও হলুদ শাকসবজি শিশুদের বেশি বেশি খাওয়াতে হবে। সময়মত শিশুদের বিভিন্ন দিবসে ভিটামিন এ ক্যাপসুল ও টিকা দিলে শিশুরা সুস্থ্য থাকবে।

#