সাতক্ষীরায় ওজন বাড়াতে চিংড়িতে জেলি, দুই ব্যবসায়ী কারাগারে


53 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরায় ওজন বাড়াতে চিংড়িতে জেলি, দুই ব্যবসায়ী কারাগারে
এপ্রিল ২০, ২০২২ কালিগঞ্জ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

আকরামুল ইসলাম ::

সাতক্ষীরার কালীগঞ্জ উপজেলার দুটি আড়ত থেকে ৭৫ কেজি বিষাক্ত জেলিযুক্ত চিংড়িসহ দুইজনকে আটক করা হয়েছে। বুধবার (২০ এপ্রিল) দুপুরে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে তাদের আটক করা হয়। জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ও বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ যৌথভাবে এ অভিযান পরিচালনা করে।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক কালিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা খন্দকার রবিউল ইসলাম ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে দুই মৎস্য ব্যবসায়ীকে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন। এ ছাড়া ৫০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে, আরও ৫ দিনের কারাদণ্ড প্রদান করা হয়।

দণ্ডপ্রাপ্তরা হলেন- কালিগঞ্জ উপজেলার আরশাদ আলী সরদারের ছেলে আব্দুর রশীদ ও একই উপজেলার ঘুষুড়ি গ্রামের আব্দুল বারীর ছেলে হাফিজুল ইসলাম।

জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক নাজমুল হাসান জানান, উজিরপুর বাজারের যৌথ ফিস থেকে ৪০ কেজি ও মেসার্স তারেক ফিস থেকে ৩৫ কেজি জেলিযুক্ত বাগদা চিংড়িসহ দুই মৎস্য ব্যবসায়ীকে আটক করা হয়। এসব ব্যবসায়ীরা বাগদা ও গলদা চিংড়িতে সিরিঞ্জের মাধ্যমে জেলি পুশ করে আসছিলেন। পরে জব্দকৃত মাছ বিনষ্ট করা হয়।

অভিযানকালে জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক নাজমুল হাসান, জেলা নিরাপদ খাদ্য কর্মকর্তা মোখলেছুর রহমানসহ সঙ্গীয় ফোর্স উপস্থিত ছিলেন।