সাতক্ষীরায় লকডাউনে টিসিবি’র পণ্য বিক্রির ভয়ানক চিত্র


232 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরায় লকডাউনে টিসিবি’র পণ্য বিক্রির ভয়ানক চিত্র
এপ্রিল ১৫, ২০২১ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর স্বাস্থ্য
Print Friendly, PDF & Email

॥ এম কামরুজ্জামান ॥


বাংলাদেশে করোনার দ্বিতীয় ঢেউ-এ ভয়াবহ পরিস্থিতির সৃষ্টি হয়েছে। প্রতিদিনই আশংকাজনকভাবে করোনা আক্রান্ত হচ্ছে হাজার হাজার মানুষ। মৃত্যুর হারও বাড়ছে লাফিয়ে লাফিয়ে। এক কথায় করোনা পরিস্থিতি ভয়াবহ।

আর এই ভয়াবহ পরিস্থিতি থেকে মানুষকে বাঁচানোর জন্য সরকার কঠোর অবস্থানে। ১৪ এপ্রিল দেয়া হয়েছে দেশের সর্বত্র লকডাউন। কারন স্বাস্থবিধি মানা এবং সামাজিক দূরত্ব বজায় রাখা ছাড়া ভয়াবহ পরিস্থিতি মোকাবেলা করা কোনভাবেই সম্ভব নয় ।

সরকার যেখানে সামাজিক দূরত্ব বজায় রাখতে লকডাউন নিয়ে কঠোর অবস্থানে সেখানে খোদ সরকারি (টিসিবির) পণ্য বিক্রয়ের ক্ষেত্রে তোয়াক্কা করা হচ্ছে না স্বাস্থবিধি, সামাজিক দূরত্ব।

আজ ১৫ এপ্রিল বৃহস্পতিবার সকাল ৯টায় সাতক্ষীরা শহীদ আব্দুর রাজ্জাক পার্কে সরেজমিন গিয়ে দেখা গেলো ভায়ানক চিত্র। সেখানে শত শত নারী-পুরুষের ভীড়। সামাজিক দূরত্ব বজায় রাখার লেসমাত্র কোন মানষিকতা কারো মধ্যে নেই। গায়ে-গা মিশিয়ে মহিলারা এবং পুরুষেরা টিসিবির পণ্য কিনছে। দেখারও কেউ নেই।

খোঁজ নিয়ে দেখাগেলো সেখানে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী বা জেলা ও উপজেলা প্রশাসনের একজন কর্মকর্তা-কর্মচারিও নেই , যিনি বিষয়টি তদারকি করবেন।

সাতক্ষীরা সদর থানা থেকে মাত্র ১০০ গজ দূরে যদি এধরনের পরিস্থিতি হয় তাহলে করোনা ভাইরাস কি ভয়ংকর পরিস্থিতির সৃষ্টি করবে তা স্বাভাবিক ভাবেই অনুমান করা যায়।

সাতক্ষীরা জেলা প্রশাসনকে অনুরোধ করবো এ ব্যাপারে আরও কঠোর পদক্ষেপ গ্রহনের ।

#