সাতক্ষীরায় করোনা পরিস্থিতি মোকাবেলায় ঝাপিয়ে পড়েছে প্রশাসন


705 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরায় করোনা পরিস্থিতি মোকাবেলায় ঝাপিয়ে পড়েছে প্রশাসন
মার্চ ২১, ২০২০ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

স্টাফ রিপোর্টার :
সাতক্ষীরা জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট এস এম মোস্তফা কামালের নির্দেশে গতরাতে সাতক্ষীরা জেলার প্রতিটি উপজেলায় করোনা ভাইরাস প্রতিরোধে সচেতনতামূলক অভিযান পরিচালনা করা হয়।

প্রতিটি উপজেলায় উপজেলা নির্বাহী অফিসার, সহকারী কমিশনার (ভূমি) এবং সহকারী কমিশনারদের নেতৃত্ব বাজার মনিটরিং করা হয়, করোনা প্রতিরোধে সচেতনতামূলক লিফলেট বিতরণ হয় এবং হোম কোয়ারেন্টিন অমান্য করায় মোবাইল কোর্টের মাধ্যমে জরিমানা আদায়ের পাশাপাশি হোম কোয়ারেন্টিন নিশ্চিত করা হয়।

তালা উপজেলার উপজেলা নির্বাহী অফিসার অভিযান চালিয়ে একটি বিয়ের আয়োজন বন্ধ করে দেন। দেশের বাহিরে থেকে আগত ৩জনের বাসায় অভিযান চালান। সবাই কোয়ারেন্টিনে আছেন। দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে ৩ জনকে ৪ হাজার টাকা জরিমানা করেন।

শ্যামনগর উপজেলায় বিদেশ ফেরত ১১০০ জনকে হোম কোয়ারেন্টিন নিশ্চিত করতে সকল কমিটি কাজ করে যাচ্ছে। দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে ১৫জনে মোট ৯৫০০০ টাকা জরিমানা করা হয়।

কলারোয়া উপজেলায় হোম কোয়ারেন্টিন নিশ্চিত করতে ২ টি অভিযোগ পরিচালিত হয়, সবাই হোম কোয়ারেন্টিনে আছে মর্মে নিশ্চিত হয় এবং দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে আজ সকালে সহকারী কমিশনার (ভূমি), কলারোয়া অভিযান চালিয়ে ৭৫০০ টাকা জরিমানা আদায় করে।

কালিগঞ্জ উপজেলার উপজেলা নির্বাহী অফিসার গত রাতে রতনপুর ও কদমতলা বাজারে অভিযান চালিয়ে ৬০,০০০ টাকা জরিমানা আদায় করেন।আজ সকালে কালিগঞ্জ উপজেলার সহকারী কমিশনার ভূমি, দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে অভিযান চালিয়ে ৫০০০০ টাকা জরিমানা আদায় করেন। কালিগঞ্জে কেউ হোম কোয়ারেন্টিন অমান্য করেনি।

আশাশুনি উপজেলায় হোম কোয়ারেন্টিন নিশ্চিত করতে গত রাতে ৩ টি অভিযান পরিচালিত হয়, সবাইকে হোম কোয়ারেন্টিনে পাওয়া যায়। দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে আজ সকালে অভিযান চালিয়ে ৫,৮০০ টাকা জরিমানা আদায় করা হয়।

দেবহাটা উপজেলায় হোম কোয়ারেন্টিন নিশ্চিত করতে মোট ৮ টি অভিযান পরিচালিত হয়, সবাইকে হোম কোয়ারেন্টিনে পাওয়া যায়। দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে ২০০০ টাকা জরিমানা আদায় করা হয়।

সাতক্ষীরা সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি), নির্বাহী ম্যাজিস্ট্রেট, মোঃ স্বজল মোল্লা, আজাহার আলী, ইন্দ্রজিৎ সাহা, জুবায়ের হোসেন সাতক্ষীরা বড়বাজার, ঝাউডাঙ্গা, কদমতলা, পাটকেলঘাটা, ১৮ মাইল, ভোমরা পোর্টে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে অভিযান চালিয়ে মোট ২,৪৪,০০০ টাকা জরিমানা আদায় করে।

পুরো সাতক্ষীরা জেলা ব্যাপী করোনা প্রতিরোধে সচেতনতামূলক মাইকিং করা হচ্ছে, মসজিদে মসজিদে মাইকিং অব্যাহত আছে। সকল অফিসার নিরলসভাবে কাজ করে যাচ্ছে এবং যেকোন পরিস্থিতি মোকাবেলা করতে মানষিক ভাবে প্রস্তুত আছে।

এদিকে, সাতক্ষীরা পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমানসহ পুলিশ বাহিনীর সদস্যরা জেলাব্যাপী তৎপর। করোনা পরিস্থিতি মোকাবেলায় স্থানীয় প্রশাসনের সাথে কাদেকাদ মিলিয়ে চিরুনি অভিযানে নেমেছে তারাও।

আজ শনিবার সকাল থেকে সাতক্ষীরা জেলা প্রশাসক এস এম মোস্তফা কামাল ও পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান জেলার সবচেয়ে ব্যস্ততম বানিজ্যিক কেন্দ্র সুলতানপুর বড় বাজারে অভিযানে নামে দ্রব্যমূল্য নিয়ন্তন করার জন্য। তারা পুরো এলাকা পায়ে হেঁটে ঘুরে বেড়ায় এবং ব্যবসায়ীদের সর্তক করে।

এক কথায় বলতে গেলে সাতক্ষীরা প্রশাসন করোনা মোকাবেলায় জেলা ব্যাপী ঝাপিয়ে পড়েছে।