সাতক্ষীরায় করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে ৬ জনের মৃত্যু


197 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরায় করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে ৬ জনের মৃত্যু
জুন ২০, ২০২১ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

জেলায় চলছে তৃতীয় সপ্তাহের দ্বিতীয় দিনের লকডাউন

স্বাস্থ্যবিধি মানতে অনিহা সাধারন মানুষের

আসাদুজ্জামান ::

সীমান্ত জেলা সাতক্ষীরায় কিছুতেই কমছেনা করোনা সংক্রমনে মৃত্যু ও আক্রান্তের হার। গত ২৪ ঘন্টায় সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতাল ও বিভিন্ন বেসরকারী হাসপাতালে ভাইরাসটিতে আক্রান্ত ও উপসর্গ নিয়ে মোট ৬ জন মারা গেছেন। এর মধ্যে তিন জন করোনা আক্রান্ত ব্যক্তি বিভিন্ন বেসরকারী হাসপাতালে ও বাকী তিন জন উপসর্গ নিয়ে মেডিকেল কলেজ হাসপাতালে মারা গেছেন। এনিয়ে জেলায় ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন আরো ৬০ জন। আর উপসর্গ নিয়ে মারা গেছেন অন্ততঃ ২৭১ জন।

এছাড়া গত ২৪ ঘন্টায় ২৮ জনের নমুনা পরীক্ষা শেষে ২৪ জনের করোনা শনাক্ত হয়েছে। যা শনাক্তের হার ৫০ শতাংশ। আজ পর্যন্ত জেলায় ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন মোট ২ হাজার ৮৫৪ জন।
এদিকে, তৃতীয় সপ্তাহের দ্বিতীয় দিনের লকডাউন চলছে সাতক্ষীরায়। লকডাউন উপেক্ষা করে মানুষ হাট বাজারে ভিড় করছেন। স্বাস্থ্যবিধি কিছুতেই মানতে চাচ্ছেন না। যদিও পুলিশ মোড়ে মোড়ে ব্যারিকেড দিয়ে চলাচল নিয়ন্ত্রণ করছেন। লকডাউনে জরুরি সেবা প্রতিষ্ঠান খোলা রয়েছে। ভোমরা স্থলবন্দরেও সীমিত পরিসরে চলছে আমদানী-রপ্তানী কার্যক্রম। ইতিমধ্যে জেলা শহর ও গ্রাম অঞ্চলের প্রায় প্রতিটি ঘরে ঘরে জ¦র, সর্দি, কাশিসহ নানা উপসর্গ নিয়ে ভুগছেন অধিকাংশ মানুষ।
সাতক্ষীরা সিভিল সার্জন অফিসের করোনা বিষয়ক মূখপাত্র ডাঃ জয়ন্ত সরকার জানান, জেলায় করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে মোট ৬ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে তিন জন করোনা আক্রান্ত হয়ে বিভিন্ন বেসরকারী হাসপাতালে ও বাকী তিন জন উপসর্গ নিয়ে মেডিকেল কলেজ হাসপাতালে মারা গেছেন। এছাড়া জেলায় ২১৭ জন করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে মেডিকেল কলেজ এবং সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। বাকীরা বিভিন্ন বেসরকারী হাসপাতাল, প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন ও নিজ নিজ বাড়িতে চিৎিসাধীন রয়েছেন।

#