সাতক্ষীরায় করোনা প্রতিরোধে প্রশাসন কঠোর


211 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরায় করোনা প্রতিরোধে প্রশাসন কঠোর
মার্চ ২০, ২০২০ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

প্রেস নোট :
সাতক্ষীরা জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট, এস এম মোস্তফা কামালের নির্দেশে গতরাতে সাতক্ষীরা জেলার প্রতিটি উপজেলায় করোনা ভাইরাস প্রতিরোধে সচেতনতামূলক অভিযান পরিচালনা করা হয়। প্রতিটি উপজেলায় উপজেলা নির্বাহী অফিসার, সহকারী কমিশনার (ভূমি) এবং সহকারী কমিশনারদের নেতৃত্ব বাজার মনিটরিং করা হয়, করোনা প্রতিরোধে সচেতনতামূলক লিফলেট বিতরণ হয় এবং হোম কোয়ারেন্টিন অমান্য করায় মোবাইল কোর্টের মাধ্যমে জরিমানা আদায়ের পাশাপাশি হোম কোয়ারেন্টিন নিশ্চিত করা হয়।
ভারত থেকে আসা এক ব্যক্তির হোম কোয়ারেন্টিন নিশ্চিত করতে বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ইন্দ্রজিৎ সাহা মোবাইল কোর্ট পরিচালনা করেন এবং সচেতনতা মূলক লিফলেট বিতরণ করেন।
সাতক্ষীরার সদর উপজেলার লাবসা ইউনিয়নের কৈখালী গ্রামের সৌদি আরব ফেরত প্রবাসী, মো: আব্দুল গাফফার এবং মালয়েশিয়া ফেরত প্রবাসী মোঃ আব্দুল বারী হোম কোয়ারেন্টিনে না থাকায় এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ জুবায়ের হোসেন মোবাইল কোর্ট পরিচালনা করে প্রবাসীদের জরিমানা করেন এবং হোম কোয়ারেন্টিন নিশ্চিত করেন।সেইসাথে সচেতনতামূলক লিফলেট বিতরণ করেন।
তালা উপজেলার উপজেলা নির্বাহী অফিসার বিদেশ থেকে প্রত্যাগত ব্যক্তিদের হোন কোয়ারেন্টিন নিশ্চিত করতে মোবাইল কোর্ট পরিচালনা করেন এবং মানুষকে সচেতন করতে লিফলেট বিতরণ করেন।
আশাশুনি উপজেলার উপজেলা নির্বাহী অফিসার বিদেশ থেকে প্রত্যাগত ব্যক্তিদের হোন কোয়ারেন্টিন নিশ্চিত করতে মোবাইল কোর্ট পরিচালনা করেন, সচেতনতা মূলক প্রচারনা করেন এবং লিফলেট বিতরণ করেন। ইউপজেলা নির্বাহী অফিসার জুম্মার নামাযের পর সচেতনতামূলক লিফলেট বিতরণ করেন।
কালিগঞ্জ উপজেলায় মোবাইল কোর্টের এবং লিফলেট বিতরণের পাশাপাশি করোনা সম্পর্কিত সমন্বয়ের কাজ দ্রুত, সুচারু এবং সফলভাবে করার জন্য কাজিগঞ্জ উপজেলায়
উপজেলার উপজেলা নির্বাহী অফিসারের নেতৃত্বে Kaliganj Corona Fighting Team নামে একটি ফেসবুক দল অনলাইনে কাজ করে যাচ্ছে।
দেবহাটা উপজেলার উপজেলা নির্বাহী অফিসার বাজার মনিটরিং করে কয়েকজন অসাধু ব্যবসায়ীকে জরিমানা করেন এবং করোনা প্রতিরোধে সচেতনতামূলক লিফলেট বিতরণ করেন।
কলারোয়া উপজেলার উপজেলা নির্বাহী অফিসার সচেতনতা মূলক প্রচারনা, লিফট বিতরণ এবং হোম কোয়ারেন্টিন নিশ্চিত করতে মোবাইল কোর্ট পরিচালনা করেন।
আজ সকালে বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ইন্দ্রজিৎ সাহা দ্রব্যমূল্যের স্থিতিশীলতা রক্ষায় সুলতানপুর বড় বাজারে মোবাইল কোর্টের মাধ্যমে ১০,০০০ টাকা জরিমানা করেন।
সাতক্ষীরা জেলাতে ইতোমধ্যে সকল ট্যুরিজম স্পট বন্ধ ঘোষণা করা হয়েছে। শ্যামনগর উপজেলার বুড়িগোয়ালিনী ও মুন্সিগঞ্জ ইউনিয়নে সচেতনতা মূলক লিফলেট বিতরণ করা হয়েছে। শ্যামনগর উপজেলায় বাজার মনিটরিং এর জন্য তিন সদস্যের একটি টিম গঠন করা হয়েছে এবং সকল চায়ের দোকান (টি স্টল) বন্ধ করে দেওয়া হয়েছে।
কালিগঞ্জ উপজেলার বাশতলা বাজারে উপজেলা নির্বাহী অফিসার অভিযান চালিয়ে বিভিন্ন অপরাধে ৩৭০০০ টাকা জরিমানা আদায় করেন এবং মাইকে সচেতনতামূলক প্রচারণা করেন।
পুরো সাতক্ষীরা জেলা ব্যাপী করোনা প্রতিরোধে সচেতনতামূলক মাইকিং করা হচ্ছে, মসজিদে মসজিদে মাইকিং অব্যাহত আছে। সকল অফিসার নিরলসভাবে কাজ করে যাচ্ছে এবং যেকোন পরিস্থিতি মোকাবেলা করতে মানষিক ভাবে প্রস্তুত আছে।