সাতক্ষীরায় করোনা সম্পর্কে সচেতনতার জন্য জেলা প্রশাসনের সাথে সংলাপ


142 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরায় করোনা সম্পর্কে সচেতনতার জন্য জেলা প্রশাসনের সাথে সংলাপ
সেপ্টেম্বর ২৯, ২০২০ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

॥ শাহিদুর রহমান ॥

মঙ্গলবার অগ্রগতি সংস্থার আয়োজনে অগ্রগতি সংস্থার ট্রেনিং সেন্টারে অত্র সংস্থার নির্বাহী পরিচালক আব্দুস সবুর বিশ্বাসের সভাপতিত্বে কোভিড-১৯ সম্পর্কে সাধারন মানুষদের সচেতন করার জন্য যৌথ উদ্যোগ গ্রহনে জেলা প্রশাসনের সাথে সংলাপ অনুষ্ঠিত হয়েছে।

অগ্রগতি সংস্থার অনলাইনের অপব্যবহারের মাধ্যমে শিশুদের যৌন নির্যাতন প্রতিরোধ প্রকল্পের আওতায় এই সংলাপের আয়োজন করা হয়। এই সংলাপে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- জেলা শিক্ষা অফিসার আব্দুল্লাহ আল মামুন, জেলা তথ্য কর্মকর্তা মোঃ মোজাম্মেল হক, জেলা প্রাথমিক শিক্ষা অফিসের সহ: পরিচালক আবু হেনা মোস্তফা কামাল, টি টি সি এর অধ্যক্ষ কে. এম মিজানুর রহমান, জেলা প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা মোঃ মোস্তাফিজুর রহমান, জেলা শিশু বিষয়ক কর্মকর্তার কার্যালয়ের অফিস ইনচার্জ শেখ রফিকুল ইসলাম, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ জাহিদুর রহমান, সাতক্ষীরাপাবলিক স্কুল এন্ড কলেজের পরিচালক মোঃ আলাউদ্দীন ফারুকী প্রিন্স সহ আরও অনেকে।

সংলাপে বিভিন্ন এলাকা থেকে সমাজসেবী এবং যুব প্রতিনিধিরাও উপস্থিত ছিলেন। অত্র আলোচনায় সমাজসেবী এবং যুবপ্রতিনিধিরা তাদের করোনাকালীন সময়ের অভিজ্ঞতার কথা তুলে ধরেন। শীতের সময়ে করোনার প্রভাব বাড়তে পারে বলে আশংকা করা হচ্ছে তার জন্য উপস্থিত অতিথিগন তাদের বক্তব্যে করোনাকালীন সময়ে আগামীর জন্য প্রস্তুতির কথা তুলে ধরেন। জেলা প্রশাসনের দিকনির্দেশনায় সবাই একযোগে কাজ করার সিদ্ধান্ত গৃহীত হয়।বক্তাদের সবাই প্রায় একই কথা বলেন যে, সচেতনতার কোন বিকল্প নেই। জেলা প্রাথমিক শিক্ষা অফিসের সহ: পরিচালক বলেন, আমরাজানি সাতক্ষীরায় অনেক এনজিও কাজ করছে। সুতরাং এনজিও এবং আমরা সমন্বিত ভাবে কাজ করলে সাতক্ষীরার করোনা সচেতনতা সহজ হবে এবং পরিস্থিতি নিয়ন্ত্রণ করা সম্ভব। স্বাস্থ্যবিধি মেনেচলা, নারী, শিশু ও বয়স্কদের প্রতি সহানুভূতিশীল হওয়া এবং সতর্ক থকা উচিৎ।

জেলা শিক্ষা অফিসার সমাপনী বক্তব্যে বলেন, আমাদের শিক্ষা অফিসের পক্ষ যে সমস্ত জায়গায় একযোগে কাজ করার সুযোগ আছে আমরা অংশগ্রহন করবো এবং আমাদের পক্ষ থেকে থেকে যথাসাধ্য সহায়তা করবো।

উক্ত সংলাপটি সঞ্চালনা করেন অত্র প্রজেক্টের প্রজেক্ট কো-অর্ডিনেটর মাসুম বিল্লাহ সোহাগ।

#