সাতক্ষীরায় কার্বাইডযুক্ত ৫ হাজার কেজি আম বিনষ্ট : ২২ হাজার টাকা জরিমানা


346 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরায় কার্বাইডযুক্ত ৫ হাজার কেজি আম বিনষ্ট : ২২ হাজার টাকা জরিমানা
মে ৩, ২০১৬ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

আব্দুর রহমান ও রাহাত রাজা :
সাতক্ষীরা সদর উপজেলার ভোমরা ইউনিয়নের বৈচনা গ্রামে কার্বাইড দিয়ে পাকানো ৫ হাজার ৭০ কেজি (১২৬ মণ) আম বিনষ্ট ও আম ব্যবসায়ীদের কে ২২ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। বিনষ্টকৃত আমের আনুমানিক বাজার মূল্য ৭লক্ষ টাকা।

DSC01848
ভ্রাম্যমান আদালতের নির্বার্হী ম্যাজিষ্ট্রেট ও সদর উপজেলা নির্বাহী অফিসার শাহ আবদুল সাদী মঙ্গলবার বিকালে গোপন সংবাদের ভিত্তিতে এ অভিযান পরিচালনা করেন।

সূত্রে জানা যায়, সদর উপজেলার ভোমরা ইউনিয়নের বৈচনা গ্রামের আম ব্যবসায়ীরা আমে বিষাক্ত ক্যালসিয়াম কার্বাইড দিয়ে পাকানো আম দুটি ট্রাকযোগে ঢাকার উদ্দেশ্যে নিয়ে যাওয়া হবে এমন গোপন সংবাদ পেয়ে সদর উপজেলা নির্বাহী অফিসার শাহ্ আবদুল সাদী মোবাইল কোর্ট পরিচালনা করেন। এসময় বৈচনা গ্রামের আকবর গাজী’র বাড়ীতে কার্বাইড দিয়ে পাকানো আম উদ্ধার করা হয় এবং তাকে না পাওয়ায় তার স্ত্রী মোহসেন আরাকে অভিযুক্ত করে ২হাজার জরিমানা করা হয়। এছাড়া বৈচনা গ্রামের খইনুদ্দিন গাজীর ছেলে মনিরুল ইসলামকে ১০ হাজার টাকা এবং চৌবাড়িয়া গ্রামের মৃত ওয়াজেদ আলীর ছেলে মফিজুল ইসলামকে ১০ হাজার টাকা জরিমানা করা হয় এবং উদ্ধারকৃত কার্বাইড দিয়ে পাকানো ১২৬ মণ আম ও ১ কেজি বিষাক্ত ক্যালসিয়াম কার্বাইড জব্দ করা হয়। পরে জব্দকৃত আম সদর উপজেলা চত্বরে রোলার দিয়ে বিনষ্ট করা হয়।

DSC01864

সদর উপজেলা নির্বাহী অফিসার শাহ্ আবদুল সাদী বলেন, বিষাক্ত কার্বাইড দিয়ে আম পাকানোর অভিযোগে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে অভিযুক্তদের ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪২ ধারা মোতাবেক আম জব্দ করা হয় এবং রোলার ও ট্রাক দিয়ে বিনষ্ট করে ডিজেল দিয়ে পুড়িয়ে দেওয়া হয়েছে।