সাতক্ষীরায় কিডনী রোগীদের ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত


425 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরায় কিডনী রোগীদের ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত
ডিসেম্বর ২৬, ২০১৫ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

স্টাফ রিপোর্টার :
মহান বিজয় দিবস উপলক্ষে শনিবার দিনব্যাপী সাতক্ষীরা জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে কিডনী রোগীদের ফ্রি চিকিৎসা সেবা দেয়া হয়েছে।

ইনসাফ বারাকাহ কিডনী এন্ড জেনারেল হাসপাতাল ঢাকা ও লায়ন্স ক্লাব অব ঢাকা ওয়েসিস যৌথ ভাবে কিডনী রোগীদের জন্য এই ফ্রি চিকিৎসা ক্যাম্পের আয়োজন করে। ক্যাম্প পরিচালনা করেন বাংলাদেশের বিখ্যাত ইউরোলজি বিশেজ্ঞ, সাতক্ষীরার কৃতি সন্তান প্রফেসর ডাঃ এম ফখরুল ইসলাম।

এ সময় তার সাথে ছিলেন ডাঃ মনোয়ার হোসেনসহ  ৭ জন অভিজ্ঞ ডাক্তার। সেখানে আরো উপস্থিত ছিলেন, লায়ন ক্লাব অব ঢাকা ওয়েসিস এর মোঃ আনোয়ার হোসেন, ইনসাফ বারাকাহ কিডনী এন্ড জেনারেল হাসপাতাল, ঢাকার ডেপুটি জেনারেল ম্যানেজার মোঃ আলতাফ হোসেন প্রমুখ।

প্রফেসর ডাঃ এম ফখরুল ইসলাম এ সময় বলেন, ফ্রি চিকিৎসা ক্যাম্পে কিডনী, কিডনী নালী ও মূত্রথলিতে পাথর, বয়ষ্ক পুরুষের প্রস্টেট সমস্যা, মূত্রনালী ও মূত্রথলির সমস্যা, প্রস্টেট ও কিডনীতে  টিউমার, হাত, পা ও মুখ ফুলে যাওয়া, বাচ্চাদের প্র¯্রাবের রাস্তায় সমস্যা, কিডনী র্দর্বল / নষ্ট হয়ে যাওয়া, প্র¯্রাবের সাথে রক্ত যাওয়া ইত্যাদি বিষয়ে চিকিৎসা দেয়া হচ্ছে। তিনি বলেন, কিডনী ভাল রাখতে হলে আমাদেরকে ভেজাল মুক্ত খাবার খেতে হবে।

খাদ্যদ্রব্য উৎপাদনে রাসায়নিক সার ও ক্ষতিকন কীটনাশ„ক ব্যবহার বন্ধ করতে হবে। তিনি এ সময় সুস্থ্য থাকতে খাদ্য উৎপদনে জৈব সার ব্যবহারে পরামর্শ দেন।