সাতক্ষীরায় ক্লিনিকে ভুল অস্ত্রোপচারে শিশুর মৃত্যু


370 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরায় ক্লিনিকে ভুল অস্ত্রোপচারে শিশুর মৃত্যু
জুন ৮, ২০২২ ফটো গ্যালারি শ্যামনগর
Print Friendly, PDF & Email

ডেস্ক রিপোর্ট ::

সাতক্ষীরার শ্যামনগরে একটি ক্লিনিকে ভুল অস্ত্রোপচারে রাফিজা খাতুন নামে আট বছরের এক শিশুর মৃত্যুর অভিযোগ তুলেছেন স্বজনরা।

মঙ্গলবার (৭ জুন) সাতক্ষীরার শ্যামনগর উপজেলা সদরে অবস্থিত এম আর এ ক্লিনিকে এ ঘটনা ঘটে। রাফিজা কালিগঞ্জ উপজেলার মৌতলা ইউনিয়নের রাণীতলা (পশ্চিম মৌতলা) গ্রামের মো. হাফিজুর রহমানের মেয়ে।

মৃতের স্বজনরা জানান, ২৯ মে শ্যামনগর এম আর এ ক্লিনিকের ব্যবস্থাপনা পরিচালক ডা. মো. আনিছুর রহমান রাফিজাকে একটি পরীক্ষা দেন। ডায়াগনস্টিক সেন্টার থেকে পরীক্ষার পর তার নিজস্ব ক্লিনিকে অস্ত্রোপচারের কথা বলেন। ৬ জুন বিকেল ৪টায় ওই ক্লিনিকে রাফিজার অস্ত্রোপচার হয়। কিন্তু রাত যত গভীর হচ্ছে তার শারীরিক অবস্থার অবনতি হতে থাকে।

এ সময় রাফিজার স্বজনরা হাসপাতালের চিকিৎসকদের সঙ্গে কথা বললে তারা জানান, রোগী এখনো বেঁচে আছে। আপনারা দ্রুত সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান। ৭ জুন সকালে তাকে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তির জন্য নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

এ সময় কর্তব্যরত চিকিৎসকরা বলেন, লিখিত পত্র দেন এই মর্মে, যে রাফিজা খাতুন ৬ জুন রাতেই মারা যায় এবং তার যে অস্ত্রোপচার হয়েছিল, তাও ভুল।

এ বিষয়ে শ্যামনগর থানার পরিদর্শক (তদন্ত) হাওলাদার সানওয়ার হোসেন মাসুম জাগো নিউজকে বলেন, স্বজনরা আইনি সহায়তার জন্য আমাদের কাছে লিখিত অভিযোগ দিলে আমরা তদন্ত সাপেক্ষে আইনি ব্যবস্থা নেবো।